27 C
আবহাওয়া
৯:০৯ অপরাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » টেকনাফে রোহিঙ্গা সন্ত্রাসী কর্তৃক ফের অপরহণ

টেকনাফে রোহিঙ্গা সন্ত্রাসী কর্তৃক ফের অপরহণ


বিএনএ, কক্সবাজার : টেকনাফের বাহারছড়া পাহাড়ের পাদদেশে পানবরজ থেকে সোনা আলী (৪৭) নামের এক ব্যক্তিকে অপহরণ করে নিয়ে গেছে সংঘবদ্ধ রোহিঙ্গা  সন্ত্রাসীরা। তবে এখন পর্যন্ত সন্ত্রাসীদের পক্ষ থেকে কোনো ধরনের মুক্তিপণ দাবি করা হয়নি।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বেলা ১১টার দিকে বাহারছড়া ইউনিয়নের মাথাভাঙ্গা পাহাড়ের পাদদেশে পান বরজ থেকে ওই ব্যক্তিকে অপহরণ করা হয়।

সোনা আলী টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের মাথাভাঙ্গা গ্রামের নাজির হোসোইনের ছেলে।

বাহারছড়া ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য ফরিদ উল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে তিনি বলেন, বৃহস্পতিবার সকালে সোনা আলী পাহাড়ের পাদদেশে পান বরজে কাজ করতে যান। হঠাৎ করে মুখোশধারী কিছু লোকজন অস্ত্রেরমূখে তাকে জিম্মি করলে সে চিৎকার করে। এসময় আশেপাশের লোকজন জড়ো হওয়ার চেষ্টা করলে রোহিঙ্গা সন্ত্রাসীরা কয়েক রাউন্ড ফাঁকাগুলি বষণ করে সোনা আলীসহ তাঁরা গহিন পাহাড়ে দিকে চলে যায়।

তিনি জানান, দীর্ঘদিন ধরে পাহাড়ে থাকা রোহিঙ্গা সন্ত্রাসীরা টাকার জন্য স্থানীয় লোকজনকে অপহরণ করে মুক্তিপণ আদায় করে আসছিলেন।প্রতিনিয়ত এধরনের ঘটনায় এলাকার লোকজন আতঙ্কিত। সোনা আলীকেও মুক্তিপণের জন্য অপহরণ করা হয়েছে।

বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক মো. মশিউর রহমান বলেন, আবারও একজন ব্যক্তিকে অপহরণ করা হয়েছে বলে তিনি স্থানীয় ইউপি সদস্যের মাধ্যমে শুনেছেন। তবে এখন পর্যন্ত কোনো অভিযোগ পাওয়া যায়নি। এরপরও বিষয়টি মাথায় রেখে পুলিশ কাজ করছে বলে তিনি জানান।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ জোবাইর সৈয়দ জানান,পাহাড়ের রোহিঙ্গা সন্ত্রাসীদের আস্তানায়  একাধিক বার যৌথ অভিযান পরিচালনা করে অনেক দুষ্কৃতকারীকে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে বিপুল অস্ত্রশস্ত্র ও গোলাবারুদ। তবে অপহরণসহ নানা অপরাধ এখন বহুলাংশে  নিয়ন্ত্রণে রয়েছে।

২০২২ সালের অক্টোবর থেকে ২০২৩ এর ১৯ অক্টোবর পর্যন্ত শুধু মাত্র টেকনাফের পাহাড় কেন্দ্রিক অপহরণের ঘটনা ঘটে ১৩০টি। যার মধ্যে ৬৯ জন স্থানীয় এবং ৬১ জন রোহিঙ্গা। যেখানে ৩০ জন মুক্তিপণের টাকা পরিশোধের কোন তথ্য পাওয়া না গেলে অপর  একশত জন সকলেই মুক্তিপণ দিয়ে ছাড়া পেয়েছেন বলে ভুক্তভোগী পরিবার দাবি করে আসছে ।অন্য দিকে গত ৯ মাসে অপহরণের শিকার হয়েছেন ৯৩ জন এর মধ্যে ৪২ জন রোহিঙ্গা ৫১ স্থানীয়। গত ৮ অক্টোবর টেকনাফের বাহারছড়ার মাহমুদুল হক (২৮)   কে অপহরণ করা হয়।এর আগে বাহারছড়ার মারিশ বুনিয়ার আরো এক যুবককে অপহরণ করা হয়েছিল।সর্বশেষ ১৯ অক্টোবর বৃহস্পতিবার পানচাষী বাহারছড়ার সোনালী (৪৭)  অপহরণ করে রোহিঙ্গা সন্ত্রাসীরা।

বিএনএনিউজ/এইচ এম ফরিদুল আলম শাহীন/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ