34 C
আবহাওয়া
১০:০৩ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ‘মেধাবীরা না এলে সুযোগ-সন্ধানীরা রাজনীতিতে জায়গা করে নেয়’-ড. হাছান

‘মেধাবীরা না এলে সুযোগ-সন্ধানীরা রাজনীতিতে জায়গা করে নেয়’-ড. হাছান

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ

বিএনএ,ঢাকা:  আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘মেধাবীরা না এলে যারা সুযোগ-সন্ধানীরা রাজনীতিতে জায়গা করে নেয়। আজকে দুঃখজনক হলেও সত্য যে, রাজনীতি যে একটি ব্রত, দেশ সেবা-সমাজে সেবা, দেশ পরিবর্তন, সমাজ পরিবর্তন, সমাজ উন্নয়ন, রাষ্ট্র উন্নয়ন রাজনীতি যে পেশা নয়, এটি একটি ব্রত সেটাই অনেক রাজনীতিবিদ জানে না।’

বৃহস্পতিবার (১৯ অক্টোবর ২০২৩) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সদস্যদের সন্তানদের জন্য আয়োজিত মেধাবৃত্তি ও সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সভাপতি মামুন ফরাজীর সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক আবুল হাসান ‍হৃদয়। এতে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য অ্যাডভোকেট বলরাম পোদ্দার, পাওয়ার সেলের মহাপরিচালক প্রকৌশলী মোহাম্মদ হোসাইন।

আরো উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, ডিএসইসির সাবেক সভাপতি কায়কোবাদ মিলন, শাহ মোহাম্মদ মোতাছিম বিল্লাহ, কে এম শহীদুল হক, নাসিমা আক্তার সোমা, সাবেক সাধারণ সম্পাদক সুমন ইসলামসহ অন্যরা। অনুষ্ঠানে ২৬ জন কৃতি শিক্ষার্থীকে ক্রেস্ট, সংবর্ধনা ও আর্থিক অনুদান দেয়া হয়।

অনুষ্ঠানে ড. হাছান মাহমুদ বলেন, রাজনীতি থেকে মেধাবীরা দূরে সরে যাচ্ছে। রাজনীতির মঞ্চ তো সেজন্য খালি থাকছে না! মেধাবীরা রাজনীতিতে না এলে মেধাহীনরা রাজনীতির মঞ্চ দখল করছে এবং মেধাহীনরা পার্লামেন্টেও যাচ্ছে। দেশও পরিচালনা করছে। সেজন্য মেধাবীদের রাজনীতিতে আসা প্রয়োজন।

তথ্যমন্ত্রী বলেন, ‘গতকাল ঢাকায় দুটি বড় সমাবেশ হয়েছে এবং দুটি সমাবেশের মধ্যে দূরত্ব ছিল মাত্র দুই কিলোমিটার। ঢাকা শহরে বিন্দুমাত্র কোনো গণ্ডগোল হয়নি। রাজনীতির চর্চাটা তেমনই হওয়া প্রয়োজন।

আর পড়ুন : ফিলিস্তিনে নিহতদের স্মরণে শনিবার বাংলাদেশে রাষ্ট্রীয় শোক

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ