31 C
আবহাওয়া
১১:০৫ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » ফিলিস্তিনে নিহতদের স্মরণে শনিবার বাংলাদেশে রাষ্ট্রীয় শোক

ফিলিস্তিনে নিহতদের স্মরণে শনিবার বাংলাদেশে রাষ্ট্রীয় শোক

ফিলিস্তিনে নিহতদের স্মরণে শনিবার বাংলাদেশে রাষ্ট্রীয় শোক

বিএনএ, ডেস্ক: ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের বিমান হামলায় নিহতদের স্মরণে শনিবার (২১ অক্টোবর) দেশব্যাপী রাষ্ট্রীয় শোক পালনের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১৯ অক্টোবর) রাজধানীর তেজগাঁওয়ে সড়ক ভবন থেকে ভার্চ্যুয়ালি ১৫০টি সেতুসহ বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

এছাড়া শুক্রবার (২০ অক্টোবর) দেশের প্রতিটি মসজিদে জুমার নামাজের পর দোয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

এ ক্ষেত্রে শুধু মসজিদেই নয়, অন্যান্য ধর্মাবললম্বী যারা আছেন তাদের উপাসনালয়েও ফিলিস্তিনের নিপীড়িত মানুষের জন্য প্রার্থনা করার কথাও জানান তিনি।

প্রধানমন্ত্রী আরও বলেন, ফিলিস্তিনে ইসরায়েলের হামলায় আহত নারী, পুরুষ ও শিশুদের চিকিৎসার জন্য ওষুধ সামগ্রী পাঠাতে স্বাস্থ্য মন্ত্রণালয়কে নির্দেশ দেওয়া হয়েছে। ইতোমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয় সেই প্রস্তুতিও নিয়েছে। আজ ফিলিস্তিনে হাজার হাজার মানুষ মারা গেছেন। তাদের জন্য কোনো একটা কথাও বিএনপিকে বলতে শুনিনি। তারা আন্দোলনে ব্যস্ত।

আরও পড়ুন: ১৫০ সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

অনুষ্ঠানে ময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের ওপর কেওয়াটখালি সেতু ও রহমতপুর সেতুর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনসহ দেশব্যাপী নবনির্মিত ১৫০টি সেতু, ১৪টি ওভারপাস, ডিটিসিএ ভবন, বিআরটিএর স্বয়ংক্রিয় মোটরযান ফিটনেস পরীক্ষা কেন্দ্র, বিআরটিসির বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ