29 C
আবহাওয়া
৩:৫৬ অপরাহ্ণ - মে ১৮, ২০২৪
Bnanews24.com
Home » সিলেট চলচ্চিত্র উৎসব শুরু ২৯ সেপ্টেম্বর

সিলেট চলচ্চিত্র উৎসব শুরু ২৯ সেপ্টেম্বর


বিএনএ, সিলেট: দেশ-বিদেশের শতাধিক চলচ্চিত্র নিয়ে শুরু হচ্ছে সিলেট চলচ্চিত্র উৎসব। ২৯ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে উৎসবটির পঞ্চম আসর। তিন দিনব্যাপী এ উৎসবে এবার বিভিন্ন বিভাগে ১১১টি দেশের ৩ হাজার ৬৫টি চলচ্চিত্র থেকে বাছাই করা ১০৬টি চলচ্চিত্র প্রদর্শিত হবে।

উৎসবের শুরুর দিন থাকছে মুহাম্মদ কাইয়ুম পরিচালিত ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ চলচ্চিত্রের বিশেষ প্রদর্শনী। এছাড়া গবেষণাভিত্তিক তথ্যচিত্র নির্মাণবিষয়ক একটি কর্মশালা, চলচ্চিত্রবিষয়ক মুক্ত আলোচনা ও সিলেটের সংস্কৃতি সংরক্ষণে চলচ্চিত্রের ভূমিকা শীর্ষক একটি অনলাইন আলোচনার আয়োজন রাখা হয়েছে। উৎসব শেষে নয়টি বিভাগে পুরস্কার প্রদান করা হবে বলে জানিয়েছেন উৎসবের আয়োজকেরা।

উৎসব উদ্বোধন করবেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভূঞা। প্রধান উপদেষ্টার দায়িত্ব পালন করছেন উপমহাদেশের প্রখ্যাত চলচ্চিত্র উৎসব পরামর্শক ও চলচ্চিত্রবোদ্ধা প্রেমেন্দ্র মজুমদার। জুরি হিসেবে আছেন আশরাফ শিশির, অর্ণব মিদ্যা, সাদিয়া খালিদ রীতি, ওয়াহিদ ইবনে রেজা, মনোজ কুমার প্রামাণিক, সিদ্ধার্থ মাইতি ও মুক্তাদির ইবনে সালাম।

আরও পড়ুন:

নায়িকা অপু বিশ্বাসের বিরুদ্ধে জিডি

২০১৭ সাল থেকে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ স্বাধীনধারার চলচ্চিত্রকে উৎসাহ প্রদানের লক্ষ্যে সিলেট চলচ্চিত্র উৎসবের আয়োজন করে আসছে। গত আসরে ১১২টি দেশ থেকে ৩ হাজার ৬১টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র জমা পড়ে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বিধিনিষেধ থাকায় গত আসরে নির্বাচিত ১০৯টি চলচ্চিত্র অনলাইনে প্রদর্শিত হয়।

বিএনএনিউজ/বিএম/এইচ এ মুন্নী

Loading


শিরোনাম বিএনএ