23 C
আবহাওয়া
১১:২৮ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে বিএনপির কার্যালয়ে হামলা

চট্টগ্রামে বিএনপির কার্যালয়ে হামলা


বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামে বিএনপির কার্যালয়ে হামলার ঘটনা ঘটেছে। বুধবার (১৯ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কাজীর দেউরি নাসিমন ভবনস্থ বিএনপির কার্যালয়ে এ ঘটনা ঘটে।

জানা যায়, আওয়ামী লীগের প্রার্থী মো. মহিউদ্দিন বাচ্চুর নির্বাচনী কার্যালয়ে হামলার প্রতিবাদে লালখান বাজার মোড় থেকে ওয়াসার মোড় পর্যন্ত সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে আওয়ামী লীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের স্থানীয় নেতাকর্মীরা। এ সময় তারা স্লোগান দিয়ে হামলাকারিদের বিচার দাবি করেন। সন্ধ্যা ৬টার দিকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা নগরীর নুর আহমদ সড়কে নাসিমন ভবনে বিএনপির দলীয় কার্যালয়ের দিকে এগোতে থাকে। বিএনপি কার্যালয়ের ভেতরে আসবাবপত্র ভাংচুরের পাশাপাশি সেখানে ও এর আশপাশে ঝোলানো ব্যানারগুলো তারা ছিঁড়ে ফেলেন। পরে নাসিমন ভবনের সামনে সড়কে ব্যানার জড়ো করে আগুন ধরিয়ে দেন।

মহানগর বিএনপির দপ্তর বিভাগের দায়িত্বপ্রাপ্ত ইদ্রিস আলী বলেন, লালখান বাজার থেকে সন্ধ্যা ৬টার দিকে আওয়ামী লীগের লোকজন এসে আচমকা মহানগর বিএনপি কার্যালয়ে হামলা ও ভাঙচুর করেছে। এসময় তারা জয় বাংলা স্লোগান দেয়। ঘটনার পর তারা মিছিল নিয়ে চলে যায়।

জানতে চাইলে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, বিএনপি কার্যালয়ের সামনে ছাত্রলীগ অবস্থান নিয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এর আগে বিকেলে বিএনপির পদযাত্রা থেকে চট্টগ্রাম–১০ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মো. মহিউদ্দিন বাচ্চুর নির্বাচনী কার্যালয় ভাঙচুর করা হয়।

প্রসঙ্গত, আজ (বুধবার) দুপুর থেকে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলার উদ্যোগে পদযাত্রা কর্মসূচি পালন করে বিএনপি। কেন্দ্রঘোষিত এ কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ