25 C
আবহাওয়া
১২:৪৩ অপরাহ্ণ - মে ১৮, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় আরও মৃত্যু ২৩১, শনাক্ত ১৩৩২১

করোনায় আরও মৃত্যু ২৩১, শনাক্ত ১৩৩২১

করোনা: বিভিন্ন জেলায় ১৩৯ জনের মৃত্যু

বিএনএ, ঢাকা : দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন আরও ২৩১ জন। যা এ পর্যন্ত একদিনে মৃত্যুর সর্বোচ্চ সংখ্যা। করোনায় আক্রান্ত হয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮ হাজার ১২৫ জনে। এ সময়ে নতুন করে ভাইরাসটি শনাক্ত হয়েছে আরো ১৩ হাজার ৩২১ জনের শরীরে। মোট শনাক্ত করোনা রোগীর সংখ্যা গিয়ে দাঁড়ালো ১১ লাখ ১৭ হাজার ৩১০ জনে।

সোমবার (১৯ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, রোববার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ৪৫ হাজার ১২টি নমুনা পরীক্ষা করে আরও ১৩ হাজার ৩২১ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৯ দশমিক ৫৯ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৩১ জনের মধ্যে ১৩৬ জন পুরুষ ও ৯৫ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স বয়স ১১-২০ বছরের মধ্যে, ছয় জনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, নয় জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ৩৩ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ৪৩ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে, ৭৪ জনের বয়স ৬১-৭০ বছরের মধ্যে, ৪৪ জনের বয়স ৭১-৮০ বছরের মধ্যে, ১৭ জনের বয়স ৮১-৯০ বছরের মধ্যে ও চার জনের বয়স ৯১-১০০ বছরের মধ্যে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৭৩ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এরপর খুলনা বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৫৭ জন মারা গেছেন। বরিশাল বিভাগে এ সময়ে সবচেয়ে কম ছয় জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া, চট্টগ্রাম বিভাগে ৪৩ জন, রাজশাহী বিভাগে ১৬ জন, রংপুর বিভাগে ১৭ জন, সিলেট বিভাগে আট জন ও ময়মনসিংহ বিভাগে ১১ জন মারা গেছেন।

আর, তাদের মধ্যে দেশের সরকারি হাসপাতালে মারা গেছেন ১৬৭ জন, বেসরকারি হাসপাতালে ৪৬ জন ও বাসায় মারা গেছেন ১৮ জন।

বিএনএনিউজ/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ