27 C
আবহাওয়া
৯:৪৮ অপরাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » সেনাবাহিনীর স্থাপনায় হামলার নিন্দা জানালেন ইমরান খান

সেনাবাহিনীর স্থাপনায় হামলার নিন্দা জানালেন ইমরান খান

ইমরান খান

বিএনএ, বিশ্বডেস্ক : সেনাবাহিনীর স্থাপনায় হামলার নিন্দা জানিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের চেয়ারম্যান ইমরান খান ।

গত ৯ মে ইমরানকে গ্রেপ্ত‍ারের পর তার দলের কর্মীসমর্থকরা দেশজুড়ে যে আন্দোলন গড়ে তুলেছিল সেই সময়ে পাকিস্তানের সেনাবাহিনীর বেশ কয়েকটি স্থাপনায় ভাংচুর এবং অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

কর্তৃপক্ষ ওই সহিংসতার জন্য পিটিআই কর্মীদের দায়ী করে তাদের বিরুদ্ধে ধরপাকড় চালাচ্ছে। পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী জানান, তার দলের সঙ্গে প্রতিষ্ঠানের ‘কোনো বিরোধ’ নেই।কেউ যদি সেনাবাহিনীর বিরুদ্ধে লড়াই করে, তাহলে দেশ পরাজিত হবে।”

গ্রেপ্তারের ও জামিনে মুক্তির পর তার প্রথম সংবাদ সম্মেলনে ইমরান বলেন, তিনি কারও সঙ্গে কোনো সংলাপে বসছেন না, কারণ তিনি পরিষ্কার করে দিয়েছেন ‘শুধু নির্বাচনের বিষয়েই কথা হবে, অন্যকিছু নয়।’

তিনি বলেন, দাঙ্গাকারীদের থামাতে ব্যর্থ হওয়ার জন্য পুলিশ ও সেনাদের ডেকে জিজ্ঞাসাবাদ করার সময় সরকারকে অবশ্যই সিসিটিভি ফুটেজ সরবরাহ করতে হবে।

“শেষবার যখন তারা জোর করে আমার বাড়িতে প্রবেশ করেছিল, তখনও কালাশিনিকোভ রাইফেল ও পেট্রল বোমা রেখে দিয়ে তারা এমনটি করেছিল, আবারও তাই করতে চায়।”

তিনি বলেন, স্বাধীন একটি তদন্ত কমিশন এটিও তদন্ত করে নিশ্চিত করবে কারা ২৫ জন আন্দোলনকারীকে গুলি করে হত্যা করেছে এবং আরও বহু মানুষকে আহত করেছে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ