24 C
আবহাওয়া
৮:৩১ পূর্বাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি চায় সিআরইউ

সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি চায় সিআরইউ

সাংবাদিক রোজিনাকে হেনস্তার ঘটনায় তদন্ত কমিটি গঠন

বিএনএ, আদালত প্রতিবেদক : দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে সচিবালয়ে আটকে রেখে হেনস্তার প্রতিবাদ, মামলা প্রত্যাহার এবং তার নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছে ঢাকা কোর্ট রিপোর্টার্স ইউনিটি (সিআরইউ)।

মঙ্গলবার (১৮ মে) কোর্ট রিপোর্টার্স ইউনিটির সভাপতি হাসিব বিন শহিদ ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম যৌথ বিবৃতিতে বলেন, পেশাগত দায়িত্ব পালনের জন্য সোমবার (১৭ মে) স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে সেখানে পাঁচ ঘণ্টার বেশি সময় আটকে রেখে হেনস্তা করা হয়। একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। রাত সাড়ে আটটার দিকে পুলিশ তাঁকে শাহবাগ থানায় নিয়ে যায়। রাত পৌনে ১২টার দিকে পুলিশ জানায়, রোজিনা ইসলামের বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা হয়েছে। এরপর আদালতে তোলা হলে বিচারক রিমান্ড নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন। একইসঙ্গে বৃহস্পতিবার জামিন শুনানির জন্য দিন ধার্য করেন।

আমরা কোর্ট রির্পোটার্স ইউনিটির পক্ষ থেকে অবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তি মিথ্যা মামলার প্রত্যাহার ও তার সুচিকিৎসার ব্যবস্থা করার দাবি জানাচ্ছি।একইসঙ্গে নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে এই ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হবে।

বিএনএ নিউজ/এসবি,জেবি

Loading


শিরোনাম বিএনএ