29 C
আবহাওয়া
৮:০১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপি কখনো অগ্নিসন্ত্রাস করেনি: মির্জা ফখরুল

বিএনপি কখনো অগ্নিসন্ত্রাস করেনি: মির্জা ফখরুল

মির্জা ফখরুল

বিএনএ: বিএনপি কখনো অগ্নিসন্ত্রাস করেনি। এ দাবি করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বলেন, অগ্নিসন্ত্রাসের হোতা আওয়ামী লীগ।

বুধবার (১৯ এপ্রিল) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এই কথা বলেন। মির্জা ফখরুল বলেন, ‘এই অবৈধ সরকার, যাদের কাছে জনগণের কোনো দায়বদ্ধতা নেই, যে কারণে তারা যা খুশি তাই বলে। যা খুশি তাই করছে। আমরা বারবার বলছি, রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে তারা ক্ষমতায় টিকে আছে। জনগণও তাদের সঙ্গে নেই, তারা জনবিচ্ছিন্ন হয়ে গেছে। এই কারণে এসব কথা বলে বাজার গরম করে।

বিএনপি মহাসচিব বলেন, একটি দায়িত্বশীল সরকার কখনোই এই ধরনের উক্তি করতে পারে না। যে ঘটনাগুলো ঘটছে সেগুলোর যদি সঠিক তদন্ত করতে হয়, নিরপেক্ষ ব্যক্তি ও বিশেষজ্ঞদের দিয়ে তদন্ত করে এটা উদ্ধার করতে হবে। তার আগেই যদি সরকারপ্রধান বলে দেন, “এরা দায়ী”, তাহলে যারা তদন্ত করবেন, তাদের ঘাড়ে কয়টা মাথা আছে যে তারা অন্য দিকে যাবে!’ বলেন বিএনপি মহাসচিব।

অগ্নিসন্ত্রাসের হোতো আওয়ামী লীগ মন্তব্য করে তিনি বলেন, ‘আমরা কখনো অগ্নিসন্ত্রাস করিনি। এই সন্ত্রাস জিনের মধ্যে। তাদের দুটি ব্যাপার; একটি সন্ত্রাস, আরেকটি দুর্নীতি। এখান থেকে তারা বের হতে পারে না। যখন ক্ষমতা পায় তখন সর্বগ্রাসী দুর্নীতি, সব কিছু লুট করে নেওয়া—বর্গিদের সঙ্গে তুলনা করতে যেতে পারে। বর্গিরা যেমন আসে, লুট করে নিয়ে চলে যায়। তেমন ক্ষমতায় এসে লুট করে নিয়ে চলে যায়। এটাই হচ্ছে আওয়ামী লীগ।’

‘আমাদের একটাই কথা যে, জনগণ তাদেরকে আর দেখতে চাই না ক্ষমতায়। তাদের উচিত হবে…এখনো সময় আছে যে, তারা বিরোধী দলের যে দাবি এসেছে পদত্যাগ করার, সংসদ বিলুপ্ত করা এবং একটা তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিয়ে নতুন নির্বাচন কমিশন করা এবং সরকার গঠন করা,’ বলেন মির্জা ফখরুল।

তিনি আরও বলেন, ‘এই সরকার আসন্ন নির্বাচনের আগে বিএনপিকে নেতৃত্বশূন্য করার জন্য মহা পরিকল্পনা হতে নিয়েছে। এর মধ্যে রয়েছে, বিএনপি শীর্ষস্থানীয় নেতাদের মিথ্যা মামলায় সাজা দিয়ে আটকে রাখা।

বিএনএ নিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ