36 C
আবহাওয়া
৮:৩৩ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » হোস্টেল ছাড়েননি ঢাকা কলেজ শিক্ষার্থীরা

হোস্টেল ছাড়েননি ঢাকা কলেজ শিক্ষার্থীরা

হোস্টেল ছাড়েননি ঢাকা কলেজ শিক্ষার্থীরা

বিএনএ, ঢাকা: ব্যবসায়ীদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় আগামী ৫ মে পর্যন্ত ঢাকা কলেজের আবাসিক হোস্টেল বন্ধ ঘোষণা করে প্রশাসন। মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেল ৫টার মধ্যে হোস্টেল ছাড়ার নির্দেশ দেয়া হলেও তা মানেননি বেশিরভাগ শিক্ষার্থী।

রাত ১০ টা পর্যন্ত হোস্টেলে অবস্থান করছিলেন অধিকাংশ শিক্ষার্থী। অন্যদিকে নিউ মার্কেটসহ আশপাশের দোকান মালিক-কর্মচারীরাও নিউমার্কেট এলাকায় অবস্থান করছিলেন।

হোস্টেল ত্যাগ না করার বিষয়ে ঢাকা কলেজের শিক্ষার্থীরা জানান, ‘হোস্টেল খালি করার বিষয়ে কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীদের যে নির্দেশনা নিয়েছেন তা একেবারে অযৌক্তিক। এই সিদ্ধান্ত প্রত্যাখান করেছে সাধারণ শিক্ষার্থীরা। বলেন, সংঘর্ষের কারণে কলেজের হোস্টেল বন্ধ ঘোষণা করা হলেও মার্কেট তো বন্ধ ঘোষণা করা হয়নি। তাহলে শিক্ষার্থীরা কেন হোস্টেল খালি করবে?

এদিকে ঢাকা কলেজের অধ্যক্ষ এ টি এম মইনুল হোসেন জানান, মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে হোস্টেল বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়। এ সিদ্ধান্ত বলবৎ আছে। তবে মঙ্গলবার বিকেল ৫টার মধ্যে হোস্টেল ছাড়ার যে নির্দেশনা ছিল সেটা পরিবর্তন করে বুধবারের মধ্যে শিক্ষার্থীদের হোস্টেল ছাড়ার আহ্বান জানানো হয়েছে।

সোমবার রাতে ও মঙ্গলবার সারাদিন দফায় দফায় ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষ হয়েছে। দুপুর ১টার দিকে পুলিশ গিয়ে পরিস্থিতির নিয়ন্ত্রণ নেয়। তবে শিক্ষার্থী ও ব্যবসায়ীরা এখনো মারমুখি অবস্থানে রয়েছে।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ