29 C
আবহাওয়া
৫:৫৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » টেকনাফে কৃষক অপহরণের অভিযোগ

টেকনাফে কৃষক অপহরণের অভিযোগ

টেকনাফে কৃষক অপহরণের অভিযোগ

বিএনএ, কক্সবাজার : কক্সবাজারের টেকনাফে এক কৃষককে অজ্ঞাতপরিচয় দুর্বৃত্তরা মুক্তিপণের জন্য অপহরণ করেছে বলে অভিযোগ উঠেছে। ওই কৃষকের নাম মোহাম্মদ ছৈয়দ। তিনি হ্নীলা ইউনিয়নের জুম্মাপাড়া এলাকার বাসিন্দা। রোববার (১৯ মার্চ) সকাল ১০টায় টেকনাফের হ্নীলা ইউনিয়নের জুম্মাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী বলেন, ‘সকালে জুম্মাপাড়ায় নিজের ক্ষেতে কাজ করতে যান কৃষক মোহাম্মদ ছৈয়দ। একপর্যায়ে মুখোশ পরা একদল অজ্ঞাত পরিচয় দুর্বৃত্ত তাকে তুলে নিয়ে যায়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, মুক্তিপণের দাবিতে কৃষক মোহাম্মদ ছৈয়দকে অপহরণ করা হয়েছে। এর আগেও জুম্মাপাড়ার আশপাশের এলাকায় মুক্তিপণের দাবিতে অপহরণের ঘটনা ঘটেছিল।

টেকনাফ থানার পরিদর্শক (তদন্ত) মো. নাছির উদ্দিন বলেন, ‘সকালে হ্নীলা ইউনিয়নের জুম্মাপাড়া থেকে এক কৃষককে অপহরণের খবর স্থানীয়দের কাছ থেকে জেনেছি। পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শনে গেছে। তারা ফিরলে বিস্তারিত জানানো সম্ভব হবে।

উল্লেখ্য, গত ছয় মাসে টেকনাফের পাহাড় থেকে ৫০ জনকে অপহরণের ঘটনা ঘটেছে। এর মধ্যে ১৭ জন রোহিঙ্গা হলেও ৩৩ জন স্থানীয় বাসিন্দা। যেখানে ২৯ জন মুক্তিপণের টাকা দিয়ে ফেরত আসার তথ্য জানিয়েছিল। সর্বশেষ গত ১৬ মার্চ ৭ জন অপহরণের পর সাড়ে ৬ লাখ টাকা মুক্তিপণ দিয়ে ফেরত আসে। পুলিশ সর্বশেষ ঘটনায় ৫ জনকে গ্রেপ্তারও করেছে।

বিএনএ/ শাহীন, বিএম

Loading


শিরোনাম বিএনএ