34 C
আবহাওয়া
৭:৩০ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে আনসার আল ইসলাম’র সক্রিয় সদস্য গ্রেপ্তার

চট্টগ্রামে আনসার আল ইসলাম’র সক্রিয় সদস্য গ্রেপ্তার

চট্টগ্রামে আনসার আল ইসলাম’র সক্রিয় সদস্য গ্রেপ্তার

বিএনএ,চট্টগ্রাম : চট্টগ্রামে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর মো. ওমর ফারুক (২২) নামে এক সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। শুক্রবার ( ১৮ মার্চ ) বিকাল সাড়ে ৪টার দিকে হাটহাজারী থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এসময় তার কাছ থেকে উগ্রবাদ বিষয়ক ১০ টি পুস্তিকা এবং ৫৩ টি লিফলেট উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তার ফারুক হাটহাজারীর তৈয়াবিয়া পাড়ার  মো. জানে আলমের ছেলে।

র‌্যাব-৭, চট্টগ্রামের সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, গ্রেপ্তার ওমর ফারুক নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন “আনসার আল ইসলাম” এর অধ্যাত্মিক নেতা জসিম উদ্দিন রহমানি, তামিম আল আদনানী ওনাদের বয়ান শুনে, ইন্টারনেট হইতে বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ করে, বিভিন্ন ইউটিউব চ্যানেল দেখে ও উগ্রপন্থী বিভিন্ন বই পড়ে জঙ্গীবাদে উদ্ভুদ্ধ হয় এবং একপর্যায়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন “আনসার আল ইসলাম” এর একজন সক্রিয় সদস্য হয়ে কথিত উগ্রপন্থি কার্যক্রমে নিজেকে সমর্পন করে।

গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়েছে। তার কাছ থেকে উগ্রবাদ বিষয়ক ১০ টি পুস্তিকা এবং ৫৩ টি লিফলেট উদ্ধার করা হয়। এ সংক্রান্তে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় তাকে হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

Loading


শিরোনাম বিএনএ