30 C
আবহাওয়া
৮:৪৫ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় আরও ৭ হাজারের বেশি মৃত্যু

করোনায় আরও ৭ হাজারের বেশি মৃত্যু


বিএনএ বিশ্ব ডেস্ক, ঢাকা: মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ৭ হাজার মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৭ লাখের বেশি মানুষের।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, শনিবার (১৮ ডিসেম্বর) সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৩ লাখ ৬০ হাজার ৭৬৭ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৭ কোটি ৩৯ লাখ ৭৭ হাজার ২৩ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২৪ কোটি ৫৮ লাখ ৪৬ হাজার ৬ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ৩৬ জন। এর আগের দিন করোনায় মারা ৭ হাজার ৪৩৭ জন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৭ লাখ ২৯ হাজার ৪৮৮ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৭ লাখ ৪২ হাজার ৩০৪ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ও মৃত্যু হয়েছে দেশটিতে। এক দিনে দেশটিতে এ রোগে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬২ হাজার ৬৯২ জন এবং মৃত্যু হয়েছে ১ হাজার ৬০৫ জনের। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৫ কোটি ১৬ লাখ ১০ হাজার ২৮১ জনের করোনা শনাক্ত হয়েছে এবং মারা গেছেন ৮ লাখ ২৬ হাজার ৭১৯ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ