31 C
আবহাওয়া
২:৩৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » করোনা, বিশ্বে মৃত্যু সাড়ে ৪ হাজারের নিচে

করোনা, বিশ্বে মৃত্যু সাড়ে ৪ হাজারের নিচে


বিএনএ বিশ্ব ডেস্ক: মহামারি করোনায় বিশ্বজুড়ে মৃত্যু ও শনাক্তের হার আগের দিনের তুলনায় আরও কমেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৪ হাজার ২২৩ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা হয়েছে ৪৯ লাখ ১৩ হাজার ৯৩৬ জন।

একই সময় ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৩৫৬ জন। ফলে এ পর্যন্ত করোনায় আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪ কোটি ১৪ লাখ ৫৪ হাজার ৫৮০ জন।

সোমবার (১৮ অক্টোবর) এসব তথ্য জানিয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার। আন্তর্জাতিক সংস্থাটির তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ঘটেছে যুক্তরাজ্যে। দেশটিতে নতুন করে ৪৫ হাজার ১৪০ জন আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৫৭ জন। মহামারি শুরু হওয়ার পর থেকে দেশটিতে এ পর্যন্ত ৮৪ লাখ ৪৯ হাজার ১৬৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর ১ লাখ ৩৮ হাজার ৫৮৪ জন মারা গেছে।

তবে যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায়  করোনায় নতুন সংক্রমণ ও প্রাণহানির সংখ্যা কমেছে। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ১৭ হাজার ৯৪৭ জন। আর মৃত্যু হয়েছে ১৬১ জনের। করোনায় সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত দেশটিতে এ পর্যন্ত ৪ কোটি ৫৭ লাখ ৯২ হাজার ৫৩২ জন আক্রান্ত হয়েছে। আর মারা গেছে ৭ লাখ ৪৪ হাজার ৫৪৬ জন।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৯৯৭ জন মারা গেছে। নতুন করে আক্রান্ত হয়েছে ৩৪ হাজার ৩০৩ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ৭৯ লাখ ৯২ হাজার ৬৮৭ জন। আর মৃত্যু হয়েছে ২ লাখ ২৩ হাজার ৩১২ জনের।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ১২৫ জন। আর নতুন করে  ৫ হাজার ৭৩৮ জন সংক্রমিত হয়েছে। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৬ লাখ ৪৪ হাজার ৪৬৪ জন। আর মৃত্যু হয়েছে ৬ লাখ ৩ হাজার ৩২৪ জনের।

করোনায় আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় থাকলেও মৃতের সংখ্যার তালিকায় ভারতের অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ১৬৫ জন মারা গেছে। আর আক্রান্ত হয়েছে ১৪ হাজার ২৮৯ জন। সব মিলিয়ে দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৪০ লাখ ৮১ হাজার ৪৯ জনে দাঁড়িয়েছে। আর মারা গেছে ৪ লাখ ৫২ হাজার ৩২১ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাকে  মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ