32 C
আবহাওয়া
২:৩৭ অপরাহ্ণ - অক্টোবর ২, ২০২৩
Bnanews24.com
Home » চবিতে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

চবিতে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন


বিএনএ, চবি : গত ৭ সেপ্টেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাটল ট্রেন দুর্ঘটনায় প্রশাসনের করা মামলার প্রতিবাদে মানববন্ধন করেছে পদার্থবিদ্যা বিভাগের শিক্ষার্থীরা। এসময় মামলা প্রত্যাহার চেয়ে উপাচার্য বরাবর স্মারকলিপি দেয় বিভাগটির শিক্ষার্থীরা।

সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

এসময় শিক্ষার্থীরা বলেন, ভাঙচুর ও অগ্নিসংযোগের মতো ন্যাক্কারজনক ঘটনার প্রেক্ষিতে প্রশাসন মামলা করেছে। কিন্তু সেই মামলা দায়ের করা হয় পদার্থবিদ্যা বিভাগের ৪৯তম ব্যাচের শিক্ষার্থী শফিকুল ইসলাম শাওন সহ কতিপয় নিরপরাধী এবং ঘটনার সাথে সম্পৃক্ত নয় এমন শিক্ষার্থীদের উপর। যা একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে নিপীড়নের শামিল। তাই নিরপরাধ এই শিক্ষার্থীদের অনতিবিলম্বে হেয়প্রতিপন্ন করা মামলা হতে অব্যাহতি প্রদান করতে হবে। সেই সাথে প্রকৃত অপরাধীদের চিহ্নিত করে তাদের কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে।

এর আগে গত ১০ সেপ্টেম্বর মালমা প্রত্যাহার চেয়ে ৪ দফা দাবি তুলে ধরেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী।

দাবিগুলো- শিক্ষার্থীদের নামে দেয়া অজ্ঞাতনামা মামলা প্রত্যাহার করতে হবে, আহত শিক্ষার্থীদের পরিপূর্ণ সুস্থতার দায়ভার বিশ্ববিদ্যালয় প্রশাসনকে নিতে হবে, শাটল ট্রেনে সবার সিট নিশ্চিত করতে হবে এবং ফিটনেসবিহীন বগি ও ইঞ্জিন সংস্কার করতে হবে এবং চবি মেডিক্যালে অভিজ্ঞ চিকিৎসক ও পর্যাপ্ত ওষুধের ব্যবস্থা করতে হবে।

বিএনএ/ সুমন বাইজিদ/এইচ.এম।

Total Viewed and Shared : 169 


শিরোনাম বিএনএ