29 C
আবহাওয়া
৬:২৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আমাদের এগোতে হবে: সেনাপ্রধান

বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আমাদের এগোতে হবে: সেনাপ্রধান

বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আমাদের এগোতে হবে সেনাপ্রধান

বিএনএ, বরিশাল: সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ বলেছেন, আজকে বাংলাদেশ সেনাবাহিনী অনেক অর্জন করেছে। বাংলাদেশ জাতিসংঘে এক নম্বর শান্তিরক্ষী প্রেরণকারী দেশ। এটা আমাদের পেশাগত মানের একটা জ্বলজ্বল উদাহরণ। আমাদের এই অর্জনে খুশি হয়ে থেমে থাকলে হবে না, আরও আগাতে হবে। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আমাদের এগোতে হবে। বাংলাদেশ স্মার্ট হচ্ছে, সেই সঙ্গে সেনাবাহিনীকেও স্মার্ট হতে হবে। ভবিষ্যতের টেকনোলজি, রণকৌশল ও বিশ্ব পরিস্থিতিকে মাথায় রেখে আমাদের নিজেদের প্রস্তুত করতে হবে।

সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে বরিশালে শেখ হাসিনা সেনানিবাসে ১৫তলা বিশিষ্ট সেনা সদস্যদের পারিবারিক বাসস্থান ‘সেনানীড়’ উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি স্টেশন অফিসার্স মেস-বি, ডিভিশন মডেল রুম, ডিভিশন সুইমিং পুল, গ্যারিসন মসজিদ-৩ এর উদ্বোধন করেন।

সেনা প্রধান বলেন, স্থাপনাগুলো তৈরির মাধ্যমে সেনাসদস্যদের জীবনযাত্রার মান আগের চেয়ে আরামদায়ক হবে। তা সেনাদের মনোবল বৃদ্ধিতে সহায়ক হবে। উচু মনোবল থাকলে তখনই আপনারা সঠিক প্রশিক্ষণ করতে পারবেন এবং আপনাদের দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারবেন। বাংলাদেশ সেনাবাহিনীর দায়িত্ব হলো সেবা করা, বহিঃশত্রু থেকে দেশকে রক্ষা করা।

আরও পড়ুন:

দ্বাদশ সংসদ নির্বাচনের হালচাল: সংসদীয় আসন-২২৬ (সুনামগঞ্জ-৩)

সেনাপ্রধান এসএম শফিউদ্দিন আহমেদ আরও বলেন, আত্মত্যাগের মানসিকতা নিয়ে আমাদের সবসময় কাজ করতে হবে। কষ্ট করার জন্যই আমরা সেনাবাহিনীর এই চ্যালেঞ্জিং পেশায় এসেছি। নিজেদের প্রস্তুত করে দেশে বিদেশে সরকার কর্তৃক যেকোন দায়িত্ব সঠিকভাবে পালন করে মানুষের কাছে আমাদের নিজেদের ভাবমুর্তি উজ্জ্বল করতে সক্ষম হবো বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।

অনুষ্ঠানে জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ৭ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার বরিশাল এরিয়া, সেনা সদর ও বরিশাল এরিয়ার ঊর্ধ্বতন সেনা কর্মকর্তা, জুনিয়র কমিশন্ড অফিসার, অন্যান্য পদবির সৈনিক এবং বেসামরিক কর্মকর্তারারা উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/ সাইয়েদ কাজল, বিএম/এইচ এমুন্নী

Loading


শিরোনাম বিএনএ