Bnanews24.com
Home » মাত্র ৪ মাসে পবিত্র কোরআন মুখস্থ
ইসলাম ও ঐতিহ্য সব খবর

মাত্র ৪ মাসে পবিত্র কোরআন মুখস্থ

কোরআন হিফজএই_বিষয়ে হাফেজ আবদুল আল জায়েদ বলেন আমার ওঠাবসা যাদের সাতে বিশেষ করে ছিল এইচ এম সালেহ আজম হাফেজ ক্বারি রেজাউল করিমসহ আরো।তাদের তেলাওয়াত রমজানে তারাবি চলাফেরা এইসব দেখতে দেখতে আমার প্রবল দৃঢ় সংকল্পটা সুচনা হয়েছিল , কেন আমিও তাদের মতো হাফেজ হতে পারলাম না, এই বিষয়টা আমি আমার মেজো ভাই হাফেজ মাওলানা এনামুল হক কে জানালে সে আমাকে দীপ্ত সাহস আর সহযোগিতা করেন।

দোহাজারী(চন্দনাইশ, চট্টগ্রাম): দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার আবদুল্লাহ আল যায়েদ নামে একাদশ শ্রেণী(আলিম প্রথম বর্ষ)র এক ছাত্র মাত্র ৪ মাসে পবিত্র আল কোরআন হিফজ (মুখস্থ) করেছেন।  সে স্থানীয়  চরতী ইউনিয়নের ১নং ওয়ার্ড দ্বীপচরতী দক্ষিণ পাড়ার মোঃ আবুল কাশেমের ছেলে।

গত ১০ সেপ্টেম্বর মহাগ্রন্থ আল কোরআন মুখস্থ করে হিফজ সমাপ্ত করেন। এ বিষয়টি নিশ্চিত করেন, যায়েদ এর শিক্ষক মাওলানা জসিম উদ্দীন ও মোঃ জাহেদুল ইসলাম জিহাদ।

যায়েদ সাতকানিয়ার দ্বীপ চরতী দারুল ইসলাম দাখিল মাদরাসা থেকে ২০২১ সালের দাখিল পাশ করে বর্তমানে বায়তুশ শরফ আদর্শ কামিল মাদ্রাসায় আলিম ১ম বর্ষে অধ্যয়ণরত।

আবদুল্লাহ আল যায়েদ পিতা-মাতার সবচেয়ে কনিষ্ট সন্তান। তার পিতা একজন কৃষক। যায়েদ সকলের নিকট দোয়া প্রার্থী যেন সে বড় হয়ে একজন উচ্চ মাপের আলেম হয়ে দ্বীন ইসলাম ও মানুষের খেদমত করতে পারে।

হাফেজ আবদুল আল জায়েদ এর মেঝভাই মাওলানা এনামুল হকও পবিত্র কোরআনের একজন দক্ষ হাফেজ।

বিএনএ, মোঃ হামিদুর রহমান সাকিল,জিএন