29 C
আবহাওয়া
১০:৫৪ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » সাতকানিয়ায় শতবর্ষী পুকুরে হচ্ছে মার্কেট

সাতকানিয়ায় শতবর্ষী পুকুরে হচ্ছে মার্কেট

সাতকানিয়ায় শতবর্ষী পুকুরে হচ্ছে মার্কেট

বিএনএ, সাতকানিয়া: চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার প্রাণকেন্দ্রে বিশালাকার শতবর্ষী গোদার পুকুর ভরাট করে মার্কেট নির্মাণ করার জন্য ৬/৭টি স্কেভেটর ও অর্ধশতাধিক ডাম্পার ট্রাকে করে পুকুর ভরাট করার কাজ এগিয়ে চলছে। পুকুর ও জলাশয় ভরাটের আইন লঙ্ঘন করে গত তিনদিন ধরে দিন ও রাতে প্রকাশ্যে স্কেভেটর ও ডাম্পার ট্রাকের সাহায্যে মাটি দিয়ে গোদার পুকুর ভরাট করে ফেলা হচ্ছে।

বিষয়টি নিয়ে এলাকাবাসী ও অংশীদারদের মধ্যে কয়েকজন ক্ষুব্ধ হয়ে স্থানীয় প্রশাসনকে জানানোর পর সাময়িকভাবে বন্ধ রাখার পর গত বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুক্র ও শনিবার থেকে পুকুরে মাটি ভরাট কাজ পুনরায় পুরোদমে শুরু হয়েছে।

সরেজমিনে পরিদর্শন করে দেখা গেছে, সাতকানিয়া উপজেলা পরিষদের দক্ষিণে ৩/৪ টি স্কেভেটর দিয়ে ফসলি জমির মাটি কেটে উপজেলা পরিষদ ও ইউএনও’র সরকারি বাসভবনের সামনে দিয়ে ২টি সড়কপথে ডাম্পার ট্রাকে করে মাটি পাচার করে গোদার পুকুর ভরাট করা হচ্ছে।

সাতকানিয়ায় শতবর্ষী পুকুরে হচ্ছে মার্কেট
শতবর্ষী গোদার পুকুর ভরাট করে মার্কেট নির্মাণ করা হচ্ছে

সাতকানিয়া মডেল হাইস্কুলের সামনের সড়কপথে কানুরাম পুকুরের পাশ ঘেঁষে ২টি গেইট দিয়ে পুকুর ভরাট কাজ চলছে। অপরদিকে সরকারি কলেজ সড়ক দিয়ে জেলা পরিষদ ডাকবাংলোর পশ্চিমে সড়ক তৈরি করে এ পুকুরে মাটি ভরাট করা হচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, মৃত কবির আহমদ সওদাগর গংসহ আরও বেশ কয়েকজন অংশীজনের মালিকানাধীন শতবর্ষী এ গোদারপুকুর। এদের মধ্যে কবির আহমদ সওদাগরের নাতি কবির মোহাম্মদ মহসিন অংশীজনদের কয়েকজন মিলেমিশে পুকুর ভরাট করে মার্কেট নির্মাণের উদ্যোগ নেন। এ কাজে গোদার পুকুরের দক্ষিণ পশ্চিম পাশে দুটি স্কেভেটর দিয়ে মাটি ভরাট করা হচ্ছে। এর পাশাপাশি পুকুরের পূর্ব পাড়ে পানি সেচের মেশিন বসিয়ে গত ৪/৫ দিনরাত পুকুরের পানি নিস্কাশন করা হচ্ছে। প্রায় ৬/৭ টি স্কেভেটর ও অর্ধশতাধিক ডাম্পার ট্রাক পুকুর ভরাট করার কাজে নিয়োজিত রয়েছে।

সাতকানিয়া মডেল হাইস্কুলের পশ্চিম পাশের সড়ক দিয়ে ডাম্পার ট্রাকের মাটি ভরাট করার সময় মাটি পড়ে বৃষ্টিতে সড়ক কাঁদা ও মারাত্মক ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এছাড়া একসাথে মাটি ভর্তি অসংখ্য ডাম্পার ট্রাক চলাচল করার কারণে সড়কে যানজটের সৃষ্টির কারণে যানবাহন ও পথচারীদের চলাচল মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।

সাতকানিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এম এ মোতালেব সিআইপি’র সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, পুকুর ভরাট করা আইনত: দন্ডনীয় অপরাধ। আমি ইউএনও এবং এসিল্যান্ডকে এ বিষয়ে ব্যবস্হা নিতে বলবো।

বিএনএনিউজ/এসএমএনকে,বিএম

Loading


শিরোনাম বিএনএ