30 C
আবহাওয়া
৭:৫৩ পূর্বাহ্ণ - মে ৩০, ২০২৪
Bnanews24.com
Home » কুমিল্লার রানা হত্যা: সাত আসামির মৃত্যুদণ্ড,যাবজ্জীবন পাঁচজনের

কুমিল্লার রানা হত্যা: সাত আসামির মৃত্যুদণ্ড,যাবজ্জীবন পাঁচজনের


বিএনএ, কুমিল্লা : কুমিল্লায় মাদরাসা ছাত্র রানা হত্যাকাণ্ডে সাতজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। আরও পাঁচজনকে দেওয়া হয়েছে যাবজ্জীবন কারাদণ্ড।  রোববার (১৮ জুন) দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এ রায় ঘোষণা করেন।

রোববার (১৮ জুন) দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এ রায় ঘোষণা করেন। এ হত্যা মামলার চার্জশিটভুক্ত মোট ১৬ জন আসামির মধ্যে চারজনকে খালাস দিয়েছে আদালত।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন মো. শিপন, রিপন মিয়া, আলাউদ্দিন, মো. জুয়েল, শুভ, কাজল ও হাবিব। এদের মধ্যে রায় ঘোষণার সময় শিপন, রিপন ও আলাউদ্দিন আদালতে উপস্থিত ছিলেন। বাকিরা পলাতক।

যাবজ্জীবন কারাদণ্ডাদেশপ্রাপ্তরা হলেন- বাদল মিয়া, জহিরুল ইসলাম, আনোয়ার হোসেন, ইকবাল হোসেন ও মো. সোহেল। এদের মধ্যে বাদল ও ইকবাল পলাতক। বাকিরা আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্তরা কুমিল্লার বিভিন্ন উপজেলার বাসিন্দা বলে জানান অ্যাডভোকেট রফিকুল ইসলাম।
তিনি আরও জানান, রায়ে বিজ্ঞ বিচারক সাতজনকে মৃত্যুদণ্ডাদেশ এবং প্রত্যেককে ৩০ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছেন। এ ছাড়া পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ ও ৩০ হাজার টাকা করে প্রতিজনকে অর্থদণ্ড অনাদায়ে ছয় মাসের কারাদণ্ড এবং চারজনকে বেকসুর খালাস প্রদান করেছেন
বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ