26 C
আবহাওয়া
৭:১৫ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে পৌঁছেছে সিনোফার্মের ৯১২০০ ডোজ টিকা

চট্টগ্রামে পৌঁছেছে সিনোফার্মের ৯১২০০ ডোজ টিকা

চট্টগ্রামে পৌঁছেছে সিনোফার্মের ৯১২০০ ডোজ টিকা

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামে পৌঁছেছে চীনের সিনোফার্মের তৈরি ৯১ হাজার ২০০ ডোজ টিকা। শুক্রবার (১৮ জুন) সকাল সাড়ে ৭টায় ঢাকা থেকে এসব টিকা চট্টগ্রাম সিভিল সার্জন অফিস আসে। টিকাগুলো সিভিল সার্জন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি গ্রহণ করে ইপিআই কোল্ড স্টোরে সংরক্ষণ করেছে। এসব টিকা প্রয়োগের ব্যাপারে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। শনিবার (১৯ জুন) এ বিষয়ে বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে।

চট্টগ্রাম বিভাগের পাঁচটি জেলার জন্য বরাদ্দ দেওয়া হয়েছে ১ লাখ ১৪ হাজার ডোজ টিকা। এরমধ্যে চট্টগ্রাম জেলার জন্য  ৯১ হাজার ২০০ ডোজ, কক্সবাজার জেলার জন্য ১০ হাজার ৮০০ ডোজ, রাঙামাটি জেলার জন্য ৪ হাজার ৮০০ ডোজ, খাগড়াছড়ি জেলার জন্য ৩ হাজার ৬০০ ডোজ ও বান্দরবান জেলার জন্য ৩ হাজার ৬০০ ডোজ টিকা। ৯১ হাজার ২০০ ডোজ টিকা প্রয়োগ করতে হবে ২০২৩ সালের ৪ এপ্রিলের মধ্যে।
চট্টগ্রামে পৌঁছেছে সিনোফার্মের ৯১২০০ ডোজ টিকা

জানতে চাইলে চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি জানান, চীনের সিনোফার্মের তৈরি ৯১ হাজার ২০০ ডোজ টিকা এসেছে। শনিবার বৈঠকের মাধ্যমে এসব টিকা দেওয়া শুরুর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে এবার প্রতিটি জেলায় কেবল একটি টিকাকেন্দ্র থেকে টিকা দেওয়া হবে।

টিকা দেওয়ার ক্ষেত্রে আগে যারা রেজিস্ট্রেশন করেছেন তারা অগ্রাধিকার পাবেন। এর বাইরে ফ্রন্টলাইনার, মেডিকেল শিক্ষার্থী, সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা কর্মী এবং চীনা নাগরিকদের অগ্রাধিকার দেওয়া হবে বলে তিনি জানান।

উল্লেখ্য, চীন সরকারের উপহারের প্রথম দফার ৫ লাখ ডোজ করোনাভাইরাস প্রতিরোধী টিকা ১২ মে ঢাকায় আসে।  দ্বিতীয় দফায় ১৩ জুন ৬ লাখ ডোজ টিকা বাংলাদেশে আসে।

বিএনএনিউজ২৪/আমিন

Loading


শিরোনাম বিএনএ