31 C
আবহাওয়া
৩:২৭ অপরাহ্ণ - জুন ২৮, ২০২৪
Bnanews24.com
Home » গুচ্ছ ভর্তি পরীক্ষা নিতে প্রস্তুত ববি

গুচ্ছ ভর্তি পরীক্ষা নিতে প্রস্তুত ববি

গুচ্ছ ভর্তি পরীক্ষা নিতে প্রস্তুতি ববি

বিএনএ, ববি: গুচ্ছভুক্ত ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি)। একযোগে দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমন্বিত এই ভর্তি পরীক্ষায় ববি কেন্দ্রে এবার তিনটি ইউনিটে মোট পরীক্ষা দিবে নয় হাজার ৩৩৬জন পরীক্ষার্থী।

অনুষ্ঠিতব্য গুচ্ছভুক্ত পরীক্ষায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের সকল প্রস্তুতি সম্পন্নের কথা নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সহযোগী অধ্যাপক ড. মো. খোরশেদ আলম।

বিশ্ববিদ্যালয় থেকে জানানো হয়, “গুচ্ছভুক্ত এবারের পরীক্ষা তিনটি ইউনিটে অনুষ্ঠিত হবে। বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রের ইউনিটভিত্তিক অংশগ্রহণকারী পরিক্ষার্থীর তালিকায় দেখা যায়, “বি” ইউনিটে ৩৫৭৬জন, “গ” ইউনিটে ৯৩১জন এবং “এ” ইউনিটে ৪৮২৯জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন। “বি” ও “সি” ইউনিটের পরীক্ষা বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্র অনুষ্ঠিত হবে। শুধুমাত্র “এ” ইউনিটের পরীক্ষা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ও বরিশাল সরকারি মহিলা কলেজে অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষার প্রস্তুতির বিষয়ে প্রক্টর সহযোগী অধ্যাপক ড. মো. খোরশেদ আলম জানান, “২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে নেওয়ার জন্য সর্বাত্মক প্রস্তুতি আছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী স্থানীয় পুলিশ-প্রশাসন ও অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সকলের সার্বিক সহযোগিতায় সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আশা করছি বিগত বছরগুলোর ন্যায় এবারও ববি কেন্দ্র সুষ্ঠু সুন্দর পরিবেশে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।”

উল্লেখ্য, গুচ্ছভুক্ত সমন্বিত ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২০ মে মানবিক বিভাগের, ২৭ মে বিজ্ঞান বিভাগের এবং ৩ জুন ব্যবসায় শিক্ষা বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

বিএনএনিউজ/রবিউল ইসলাম,বিএম

Loading


শিরোনাম বিএনএ