36 C
আবহাওয়া
৫:৫৬ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » চবির মূল ফটকে ছাত্রলীগের তালা

চবির মূল ফটকে ছাত্রলীগের তালা


বিএনএ, চবিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বিভিন্ন খাবার হোটেল, ক্যান্টিন ও ডাইনিংয়ে খাবারের অতিরিক্ত দাম এবং যানবাহনে দ্বিগুণ বাড়তি ভাড়া আদায়ের প্রতিবাদে প্রধান ফটক অবরোধ করেছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।বুধবার (১৭ মে) রাত সাড়ে নয়টার দিকে প্রধান ফটকে তালা দেয় নেতাকর্মীরা। এসময় বিভিন্ন স্লোগান দিতে থাকে তারা।

নেতাকর্মীরা বলেন, আমাদের ডাইনিং ও ক্যান্টিনে খাবারের বাড়তি দাম নেওয়া হয়। ক্যাম্পাসের খাবার হোটেলগুলোতেও একই অবস্থা। অন্যদিকে, বিভিন্ন যানবাহনের জন্য শিক্ষার্থীদের অতিরিক্ত ভাড়া গুনতে হচ্ছে। ক্যাম্পাসের জিরো পয়েন্ট থেকে মুরাদপুর পর্যন্ত লেগুনা ও সিএনজিতে ভাড়া ১০০ টাকা নিচ্ছে। বাস ভাড়া নিচ্ছে ৫০ টাকা করে।

চবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, ভর্তি পরীক্ষার সময়ে শিক্ষার্থীদের থেকে অতিরিক্ত ভাড়া ও খাবারের দাম নেওয়া হয়। দোকানি, হোটেল মালিক বা গাড়ি চালকেরা প্রশাসনের নির্দেশনা মানছে না। তারা নিজের খেয়ালখুশি মতো খাবারের দাম বাড়ায় ও অতিরিক্ত ভাড়া আদায় করে। আমরা সাধারণ শিক্ষার্থীরা চাই প্রশাসন এসব বিষয়ে নিয়মিত তদারকি করুক। তাহলে এসব বন্ধ হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক অবরোধের ঘটনায় চবি প্রক্টর ড. নূরুল আজিম সিকদার বলেন, শিক্ষার্থীদের দাবিগুলো যৌক্তিক। ভর্তি পরীক্ষা শুরুর আগে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ– গাড়ি মালিক সমিতি, ব্যবসায়ী সমিতি সকলের সাথে কথা বলেছি। আমরা তাদেরকে খাবারের মূল্য তালিকা দিয়েছি। আমরা আবারও তাদের সাথে বসবো। আমরা এসব বিষয়ে তদারকি করব।

বিএনএ/ সুমন বাইজিদ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ