28 C
আবহাওয়া
১১:৩২ পূর্বাহ্ণ - জুন ১৪, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ইনোভেশন হাবের উদ্যোগে প্রশিক্ষণ কর্মশালা 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ইনোভেশন হাবের উদ্যোগে প্রশিক্ষণ কর্মশালা 


বিএনএ, চবি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ইনোভেশন হাবের উদ্যোগে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।  উদ্যোক্তা তৈরীর লক্ষ্যে এ কর্মশালা আয়োজন করা হয়। এতে অন্তত ৬০ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) চবির ইনোভেশন হাব সেন্টারে এ ট্রেনিং প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন চবি উপাচার্য অধ্যাপক ড. আবু তাহের। এছাড়াও উপস্থিত ছিলেন  উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে ও উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সেকান্দার চৌধুরী, চবি আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. মো. খায়রুল ইসলাম এবং ওয়ার্ল্ড ব্যাংকের প্রতিনিধি রেমি গালাল। আরো উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ব্যাংক কনসালটেন্ড জামিল উজায়েত উইনে ও স্কিল ডেভেলপমেন্ট কনসালটেন্ড মাইকেল ডাওয়ে।

উপাচার্য অধ্যাপক ড. আবু তাহের বলেন, চতুর্থ শিল্পবিপ্লব মোকাবিলায় উদ্যোক্তাদের ডিজিটাল স্কিল তৈরীতে এই ইনোভেশন হাব প্রোগ্রাম কার্যকরী ভূমিকা রাখবে।

উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী বলেন, প্রোগ্রাম আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা জানাই। এই প্রোগ্রামের মাধ্যমে শিক্ষার্থীরা শুধু উদ্যোক্তাই নয় বরং চাকরি খাতেও ভালো আবদান রাখতে পারবে।

অধ্যাপক ড. খায়রুল ইসলাম বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অনুযায়ী প্রশিক্ষক, ইনভেস্টম্যান্ট’সহ অন্যান্য সুযোগসুবিধা বৃদ্ধি করতে এই প্রোগ্রাম ভূমিকা রাখবে।

ওয়াল্ড ব্যাংকের প্রতিনিধি রেমি গালাল বলেন, শিক্ষার্থীদের প্রেজেন্টেশন আমার খুবই ভালো লেগেছে। এই প্রোগ্রামের ওবজেক্টিভ, লার্নিং আউটকামের ব্যাপারে আমি খুবই আশাবাদী।

উল্লেখ্য, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের তত্ববধানে বাংলাদেশ হাইটেক পার্ক কতৃক পরিচালিত ইনোভেশন হাব প্রোগ্রামটি একটি স্টার্টআপ ট্রেইনিং প্রোগ্রাম।  বাংলাদেশের ১০ টি বিশ্ববিদ্যালয়ে মোট ৩ হাজার শিক্ষার্থীকে উদ্যোক্তা হিসেবে প্রশিক্ষণ দিয়ে থাকে এই প্রতিষ্ঠান।

বিএনএ/ সুমন/এইচ.এম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ