31 C
আবহাওয়া
১২:২৯ অপরাহ্ণ - অক্টোবর ৬, ২০২৪
Bnanews24.com
Home » ‘সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে মার্কিন মানবাধিকার প্রতিবেদন’

‘সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে মার্কিন মানবাধিকার প্রতিবেদন’

সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে মার্কিন মানবাধিকার প্রতিবেদন: রাষ্ট্রদূত

বিএনএ, ঢাকা: সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতেই মানবাধিকার প্রতিবেদন তৈরি করা হয়েছে বলে দাবি করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস।

সোমবার (১৮ এপ্রিল) দুপুরে রাজধানীর বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) কার্যালয়ে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান পিটার ডি হাস।

মার্কিন দূত বলেন, এই প্রতিবেদন দু’দেশের দ্বিপাক্ষিক সম্পর্কে কোনো প্রভাব ফেলবে না। বৈঠকে দু’দেশের বিনিয়োগ ও বাণিজ্য এগিয়ে নেয়ার বিষয়ে আলোচনা হয়।

পিটার হাস বলেন, দুই দেশের প্রতিনিধির মধ্যে একটি সফল বৈঠক হয়েছে। সেখানে দু’দেশের অর্থনৈতিক সহযোগিতার বিষয়ে আলোচনা হয়েছে। বলেন, অর্থনীতি হতে পারে আমাদের দুই দেশের যৌথ উন্নয়নের একটি ক্ষেত্র। আগামী মাসে মার্কিন একটি প্রতিনিধি দল বাংলাদেশে সফর করবে জানান পিটার হাস।

এদিকে, জ্বালানি ছাড়াও অন্যান্য খাতে মার্কিন বিনিয়োগ বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। পাশাপাশি দেশটির বাজারে বাংলাদেশের রফতানি পণ্যে জিএসপি সুবিধা পুনর্বহালের দাবিও জানান তিনি। চলতি বছরের জুনে যৌথ অর্থনৈতিক উন্নয়ন নিয়ে আলোচনা করতে যুক্তরাষ্ট্র যাচ্ছেন সালমান এফ রহমান।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ