35 C
আবহাওয়া
২:১৯ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » সাতকানিয়ায় মাদকসহ বিএনপি নেতা গ্রেপ্তার

সাতকানিয়ায় মাদকসহ বিএনপি নেতা গ্রেপ্তার

সাতকানিয়ায় মাদকসহ বিএনপি নেতা গ্রেপ্তার

বিএনএ, সাতকানিয়া (চট্টগ্রাম) : চট্টগ্রামের সাতকানিয়ায় শহর মুলুক রাশেদ নামের এক বিএনপি নেতাসহ ৩ মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ২৫ কেজি গাঁজা ও ৯৩ বোতল ফেনসিডিল। শুক্রবার (১৭ মার্চ) বিকেলে র‌্যাবের একটি আভিযানিক দল উপজেলার কেরানিহাটের সিটি সেন্টার এলাকা থেকে বিশেষ অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তার শহর মুলুক রাশেদ (৪৩) উপজেলা বিএনপির বর্তমান কমিটির যুগ্ম আহ্বায়ক ও কেরানীহাট নিউ মার্কেট ব্যবসায়ী সমিতি এবং কেরানীহাট মাইক্রোবাস চালক সমিতির সভাপতি। তিনি কেরানীহাট চৌকিদার বাড়ির মৃত কালা মিয়ার ছেলে।

অপর আসামিরা হলেন- উপজেলার পৌরসভা এলাকার ভোয়ালিয়া পাড়া এলাকার মৃত নজরুল ইসলামের ছেলে মিনহাজুর রহমান প্রকাশ মিনহাজ (২৩) ও কক্সবাজার জেলার রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি এলাকার আবুল কাছিমের ছেলে মামুনুর রশিদ (২২)।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে কেরানীহাট সিটি সেন্টার এলাকায় কতিপয় মাদক কারবারি মাদক ক্রয়-বিক্রয়ের জন্য অবস্থান করছে জানতে পেরে র‌্যাবের একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে প্রথমে আসামি মো. মামুনর রশিদকে গ্রেপ্তার করে। এসময় মামুনের হাতে থাকা একটি প্লাস্টিকের ব্যাগ থেকে ৬০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

পরবর্তীতে আসামি মামুনের দেওয়া তথ্যমতে কেরানিহাটস্থ সিটি সেন্টারের ২য় তলার একটি দোকান থেকে ২ টি প্লাস্টিকের বস্তা ও ১টি বাজারের ব্যাগ থেকে ২৫ কেজি গাঁজা এবং আরও ৩৩ বোতল ফেন্সিডিল উদ্ধারসহ মিনহাজ ও শহর মুলুক রাশেদকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব আরও জানায়, আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেন এই সিন্ডিকেট কুখ্যাত একটি মাদক গ্রুপ, যা ফোরকান গ্রুপ নামে পরিচিত এবং এই গ্রুপের প্রধান শহর মুলুক রাশেদ। আসামি মামুন কক্সবাজার থেকে ইয়াবা নিয়ে এসে কেরানীহাটের সিন্ডিকেটের হাতে দেয়, বিনিময়ে মামুন গাঁজা ও ফেনসিডিল কক্সবাজারে নিয়ে যায়। পরবর্তীতে আসামিরা এই মাদক কেরানীহাট থেকে দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে থাকে।

এছাড়াও প্রধান আসামি শহর মলুক রাশেদ গ্রুপ প্রধান মো. ফোরকানের অংশীদার। সে মাদক ব্যবসায় আশ্রয়, আইন-শৃঙ্খলা বাহিনীর উপস্থিতি সম্পর্কিত ক্লিয়ারেন্স প্রদান এবং অর্থ বিনিয়োগ করে। সে নিজেই একজন নিয়মিত মাদক সেবনকারী। সে ওই এলাকায় ব্যবসায়ী হিসেবে সুপরিচিত এবং আইন প্রয়োগকারী সংস্থাসহ প্রভাবশালী ব্যক্তিদের সাথে সুসম্পর্ক বজায় রাখে যা তাকে তার সুরক্ষার ছায়ায় এই সিন্ডিকেট পরিচালনা করতে সহায়তা করে। সে মাদক সিন্ডিকেট নেতা ফোরকানকে দোকান ভাড়া ও ব্যবসা চালাতে সাহায্য করে। সে স্থানীয়ভাবে একজন প্রভাবশালী ব্যক্তি হওয়ায় তার পক্ষে সিন্ডিকেট পরিচালনা করা সহজ ছিল।

র‌্যাব-৭ চট্টগ্রাম’র সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি আভিযানিক দল ২৫ কেজি গাঁজা ও ৯৩ বোতল ফেনসিডিলসহ ৩ জন মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তার আসামি ও উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসির আরাফাত জানান, র‌্যাবের হাতে গ্রেপ্তার আসামিদেরকে সাতকানিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে এবং আসামিদেরকে যথাযথ পুলিশ পাহারায় আদালতে হাজির করা হয়েছে।

বিএনএ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ