39 C
আবহাওয়া
৫:৫৮ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপি নেতা আসলাম চৌধুরীর ভাই আমজাদ গ্রেফতার

বিএনপি নেতা আসলাম চৌধুরীর ভাই আমজাদ গ্রেফতার


বিএনএ, চট্টগ্রাম : ব্যাংকের টাকা আত্মসাৎ মামলায় দেশত্যাগে নিষেধাজ্ঞা সত্ত্বেও বিএনপির কেন্দ্রিয় যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর ভাই মো. আমজাদ হোসেন চৌধুরী দুবাই যাওয়ার সময় বিমানবন্দর থেকে গ্রেফতার হয়েছেন। বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন পুলিশ তাকে গ্রেফতার করে।

আমজাদ হোসেন চট্টগ্রাম বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর ভাই। তার নামে ১৫টি গ্রেফতারি পরোয়ানা ও দেশত্যাগে নিষেধাজ্ঞা ছিল।

গ্রেফতারের পর আমজাদকে সীতাকুণ্ড থানায় হস্তান্তর করা হয়েছে বলে নিশ্চিত করেছেন সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক।

তিনি জানান, রাত ১০টার দিকে দুবাই যাওয়ার পথে ইমিগ্রেশন সম্পন্ন করার সময় পুলিশ তাকে আটক করে। পরবর্তীতে সীতাকুণ্ড থানা পুলিশের হাতে তাকে হস্তান্তর করা হয়। শুক্রবার সকালে আমজাদকে চট্টগ্রাম আদালতে তোলার কথা রয়েছে।

থানা সূত্র জানায়, পারিবারিক ব্যবসাপ্রতিষ্ঠান রাইজিং স্টিল মিল লিমিটেডের নামে ১৯টি আর্থিক প্রতিষ্ঠানের ২ হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে। এসব অভিযোগে প্রতিষ্ঠানটির কর্ণধারদের বিরুদ্ধে ভুক্তভোগী প্রতিষ্ঠানগুলো ৩০টি মামলা করে।

এসব মামলায় প্রতিষ্ঠনটির পরিচালক আমজাদ চৌধুরী, তার ভাই বিএনপি নেতা আসলাম চৌধুরী, আরেক ভাই জসিম উদ্দিন চৌধুরী, আসলাম চৌধুরীর স্ত্রী জামিলা নাজনীল মাওলা, আমজাদ চৌধুরীর স্ত্রী ইসমত জাহান ও শাহরিয়ার হোসেন চৌধুরীকে আসামি করা হয়েছে৷

এর মধ্যে ১৫টি মামলায় আমজাদ হোসেন চৌধুরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ