Bnanews24.com
Home » বিশ্বে একদিনে করোনায় ৪৯৩২ জনের মৃত্যু
কভার করোনা ভাইরাস বিশ্ব সব খবর

বিশ্বে একদিনে করোনায় ৪৯৩২ জনের মৃত্যু

বিশ্বে একদিনে করোনায় ৪৯৩২ জনের মৃত্যু

বিএনএ বিশ্ব ডেস্ক: মহামারি করোনায় গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৯৩২ জনের মৃত্যু হয়েছে। এতে মৃতের সংখ্যা ৫৫ লাখ ৫৮ হাজার ১৭৫ জনে পৌঁছেছে।

একই সময়ে শনাক্ত হয়েছে ২২ লাখ ২৭ হাজার ২৫০ জন। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩২ কোটি ৯১ লাখ ৯৮ হাজার ৬৮৪ জনে।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ১০ লাখ ২৯ হাজার ৩৪৯ জন। এখন পর্যন্ত সুস্থতার সংখ্যা  ২৬ লাখ ৭৬ হাজার ৭৭ হাজার ১৬৫ জনে দাঁড়িয়েছে।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) এসব তথ্য জানিয়েছে বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার।

সংস্থাটির দেয়া তথ্যমতে,  গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৩৯ হাজার ৫৫৮ জন।মারা গেছে ৪২৪ জন।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৬৭০ জন। নতুন করে করোনায় সংক্রমিত হয়েছে ৩০ হাজার ৭২৬ জন।

এছাড়া, গত এক দিনে যুক্তরাজ্যে আক্রান্ত ৮৪ হাজার ৪২৯ জন, মৃত্যু ৮৫। একই সময়ে ইতালিতে আক্রান্ত ৮৩ হাজার ৪০৩ এবং মৃত্যু ২৮৭। ফ্রান্সে আক্রান্ত ১ লাখ ২ হাজার ১৪৪ এবং মৃত্যু ২৯৬। একই সময়ে কলম্বিয়ায় আক্রান্ত ২৪ হাজার ২৭২ এবং মৃত্যু ১৩৪ জন।

জার্মানিতে আক্রান্ত ৫৩ হাজার ৯১৬, মৃত্যু ১৪৩। ইউক্রেনে আক্রান্ত ৫ হাজার ৭২ এবং মৃত্যু ৭৮ জন। লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে মৃত্যু ১৬২, আক্রান্ত ৭৬ হাজার ৩৪৫ জন।

পাশাপাশি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় তুরস্কে ১৬২, গ্রিসে ১০৩, হাঙ্গেরিতে ২৭০, কানাডায় ১৪৯, আর্জেন্টিনায় ১৯১, মেক্সিকোতে ৭৬ এবং সাউথ আফ্রিকায় ৮৭ জন মারা গেছে।

এদিকে, করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। তবে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট ৩ কোটি ৭৬ লাখ ২ হাজার ৮৩২ জন আক্রান্ত হয়েছে । মারা গেছে ৪ লাখ ৮৬ হাজার ৭৮৪ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিএনএনিউজ/আরকেসি