30 C
আবহাওয়া
৩:৪৬ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » সংবিধানবিরোধী অপতৎপরতার বিরুদ্ধে সজাগ থাকার আহ্বান রাষ্ট্রপতির

সংবিধানবিরোধী অপতৎপরতার বিরুদ্ধে সজাগ থাকার আহ্বান রাষ্ট্রপতির

সংবিধানবিরোধী অপতৎপরতার বিরুদ্ধে সজাগ থাকার আহ্বান রাষ্ট্রপতির

বিএনএ,ঢাকা: সংবিধানবিরোধী যে কোনো অপতৎপরতা এবং মুক্তিযুদ্ধ ও স্বাধীনতাবিরোধী চক্রান্ত রুখে দিতে জনগণকে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ । ব্যক্তি, গোষ্ঠী ও দলীয় স্বার্থে সংবিধানের ব্যবহার কখনো শুভ হতে পারে না।’

শনিবার(১৭ ডিসেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) এক অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এ আহ্বান জানান তিনি।

তিনি বলেন, বিচার বিভাগ ও আইনজীবীদের এ ক্ষেত্রে অগ্রণী ভূমিকা রাখতে হবে। গণতন্ত্রের চর্চা ও মূল্যবোধের বিকাশ যত বাড়বে সংবিধানের কার্যকারিতা এবং মর্যাদাও তত বেশি বৃদ্ধি পাবে।

রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ সুপ্রিম কোর্ট প্রতিষ্ঠা লগ্ন থেকেই মানবাধিকার রক্ষা, ন্যায়বিচার নিশ্চিতের পাশাপাশি শান্তি ও সংকটে সংবিধানের অভিভাবক এবং রক্ষক হিসেবে মর্যাদাপূর্ণ ভূমিকা পালন করছে।

রাষ্ট্রপতি বাংলাদেশ সুপ্রিম কোর্টের প্রকাশনা স্মারক ‘ফিফটি ইয়ার্স (১৯৭২-২০২২) লিটারেচার অ্যান্ড লিগেসি অব সুপ্রিম কোর্ট অব বাংলাদেশ’র মোড়ক উন্মোচন করেন।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, শ্রীলঙ্কার প্রধান বিচারপতি জয়ন্ত জয়সুরিয়া, আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেন, অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ আমিন উদ্দিন, সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট মমতাজ উদ্দিন ফকির এবং আপিল বিভাগের বিচারপতি বীর মুক্তিযোদ্ধা মো. নুরুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ