29 C
আবহাওয়া
২:২০ অপরাহ্ণ - অক্টোবর ১৭, ২০২৪
Bnanews24.com
Home » শতবর্ষী জিমি কার্টার ভোট দিলেন প্রেসিডেন্ট নির্বাচনে

শতবর্ষী জিমি কার্টার ভোট দিলেন প্রেসিডেন্ট নির্বাচনে

সাবেক মার্কিন প্রেসিডেন্ট জিমি কার্টার

বিশ্ব ডেস্ক : ১০০ বছর বয়সের মাত্র ১৫ দিন পর, বুধবার(১৬ অক্টোবর) সাবেক মার্কিন প্রেসিডেন্ট জিমি কার্টার ২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে তাঁর ভোট দিয়েছেন। কার্টারের দীর্ঘকালীন ইচ্ছা ছিল ডেমোক্র্যাট প্রার্থীকে সমর্থন দেওয়ার, এবং তাঁর ভোটদানের মাধ্যমে তিনি সেই ইচ্ছা পূরণ করেন। কার্টার আগেই জানিয়েছিলেন, ডেমোক্র্যাট প্রার্থী কমলা হ্যারিসকে সমর্থন করে ভোট দেওয়ার জন্য তিনি বেঁচে থাকতে চান। অবশেষে মেইলের মাধ্যমে আগাম ভোট প্রদান করেন তিনি।

কার্টার ১৯৮১ সালে হোয়াইট হাউস ছেড়েছিলেন এবং পরে নিজের অলাভজনক সংস্থা কার্টার সেন্টার প্রতিষ্ঠা করেন, যা বিশ্বকূটনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। যদিও প্রথমে অজনপ্রিয়তা নিয়ে প্রেসিডেন্সি শেষ করেছিলেন, পরবর্তী সময়ে তাঁর জনপ্রিয়তা বৃদ্ধি পায়। কার্টার জর্জিয়ার বাসিন্দা এবং আগাম ভোটের সুবিধা নিয়ে এই অঙ্গরাজ্যে তাঁর ভোট দিয়েছেন।

আটলান্টা জার্নাল-কনস্টিটিউশন পত্রিকার তথ্যমতে, তিনি আগেই পরিবারকে বলেছিলেন যে হ্যারিসকে ভোট দেওয়ার জন্য, এবং ডোনাল্ড ট্রাম্পকে পরাজিত করতে সহায়তা করার জন্য যথেষ্ট সময় পর্যন্ত বাঁচতে চান।

জর্জিয়ায় আগাম ভোট ১৭ অক্টোবর শুরু হয় এবং ইতিমধ্যে সেখানে ৪ লাখের বেশি মানুষ আগাম ভোট দিয়েছেন। ৫ নভেম্বর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। কার্টার, যিনি এক মেয়াদে প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছিলেন, এখন জীবনের শেষ পর্যায়ে আছেন এবং নিজ শহর প্লেইনসে সেবাযত্নের মধ্যে দিন কাটাচ্ছেন। তিনিই প্রথম সাবেক মার্কিন প্রেসিডেন্ট যিনি শতবর্ষী হওয়ার মাইলফলক অর্জন করেছেন।

বিএনএনিউজ২৪, এসজিএন,শাম্মী

Loading


শিরোনাম বিএনএ