30 C
আবহাওয়া
৪:২৮ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » জেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে কঠোর নেত্রকোনা প্রশাসন

জেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে কঠোর নেত্রকোনা প্রশাসন


বিএনএ, নেত্রকোনা : আজ  সোমবার (১৭ অক্টোবর) নেত্রকোনা জেলা পরিষদ নির্বাচন। নির্বাচনকে অবাধ, নির্বিঘ্ন ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ইতোমধ্যেই সকল পদক্ষেপ সম্পন্ন করা হয়েছে। নির্বাচনে নিরাপত্তা ব্যবস্থা হিসেবে প্রতিটি ভোট কেন্দ্রে পুলিশ ও আনসার সদস্যদের পাশাপাশি কাজ করবে ক্লোজ-সার্কিট (সিসি) ক্যামেরা। কেন্দ্রসমূহের কাছাকাছি র্যা ব ও বিজিবি’র সদস্যরা স্ট্রাইকিং ফোর্স হিসেবে থাকবে । থাকবে বিচারিক ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল কোর্ট। অবৈধ জনসমাগম, হট্টগোল কিংবা ভোটে কারচুপি ঠেকাতে সদা প্রস্তুত থাকবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। জেলা নির্বাচন অফিসসূত্রে এ সব তথ্য জানা গেছে।

সূত্র আরো জানায়, নির্বাচনে এবার একজন চেয়ারম্যান ও ৯ জন সদস্য ও তিনজন সংরক্ষিত নারী সদস্যের বিপরীতে লড়ছেন ৫০ জন নারী-পুরুষ। এরমধ্যে চেয়ারম্যান পদে একজন নারীসহ তিনজন, সদস্য পদে ৩৫ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে লড়ছেন ১৩ জন প্রার্থী রয়েছেন।

চেয়ারম্যান প্রার্থীরা হলেন বীর মুক্তিযোদ্ধা অসিত সরকার সজল (আওয়ামী লীগ), সাহিদ খান জ্যোতি (স্বতন্দ্র) ও আসমা সুলতানা আশরাফ (জাতীয় পার্টির) । নির্বাচনে শুধুমাত্র স্থানীয় সরকার বিভাগের জনপ্রতিনিধিদেরই ভোটদানের সুযোগ রয়েছে। জেলায় তাদের সংখ্যা ১ হাজার ২১৩ জন।

উল্লেখ্য, নেত্রকোনায় এবারই প্রথম ইভিএমএ’র মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

বিএনএনিউজ/ফেরদৌস আহমাদ বাবুল/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ