Bnanews24.com
Home » বিশ্বকাপে ওমানের উড়ন্ত সূচনা
ক্রিকেট খেলা টপ নিউজ সব খবর

বিশ্বকাপে ওমানের উড়ন্ত সূচনা

বিশ্বকাপে ওমানের উড়ন্ত সূচনা

বিএনএ ক্রীড়া ডেস্ক: আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের টি টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের উদ্বোধনী ম্যাচে পাপুয়া নিউ গিনিকে হারিয়েছে ওমান।

রোববার (১৭ অক্টোবর) ওমানের আল আমেরাত স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৪টায় ম্যাচটি শুরু হয়। টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন ওমান অধিনায়ক জিসান মাকসুদ। আর ব্যাটিংয়ে নেমে স্কোরবোর্ডে রান তোলার আগেই বিদায় নেন পাপুয়া নিউ গিনির দুই ওপেনার। তিনে নেমে ৪৩ বলে তিন ছক্কা ও চারটি চারে ৫৩ রানের দারুণ ইনিংস খেলেন দলটির অধিনায়ক আসাদ ভালা। তাকে সঙ্গ দিয়ে ২৩ বলে ৩৭ রান করেন চার্লস আমিনি। তিনি চারটি চার ও একটি ছক্কা মারেন। ওই জুটি থেকে ৮১ রান পায় পাপুয়া নিউ গিনি। এরপরই তাদের শিবিরে ধস নামে। স্বাগতিক ওমানের বোলিং তোপে একপর্যায়ে মাত্র ৬ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে পিএনজি। ফলে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৯ রানে থামে বিশ্বকাপে প্রথম খেলতে আসার দলটি।।

জবাব দিতে নেমে বিশ্বকাপ খেলার পূর্ব অভিজ্ঞতা ও চেনা মাঠ-উইকেট-দর্শকের সামনে কোনো উইকেট না হারিয়েই জয় তুলে নেয় ওমান। দলের হয়ে ৪৩ বলে ৫০ রানের ইনিংস খেলেন আকিব ইলিয়াস। তিনি একটি ছক্কা ও পাঁচটি চারের মার মারেন। য্যোতিন্দর সিং খেলেন ৭৩ রানের দুর্দান্ত এক ইনিংস। ৪২ বলে তিনি ইনিংস সাজান সাতটি চার ও চারটি ছক্কায়। এর আগে ওমানের জিসান মাকসুদ ৪ উইকেট নেন। এছাড়া দুইটি করে উইকেট নেন বিলাল খান ও কলিমুল্লাহ।

বিএনএনিউজ/আরকেসি