39 C
আবহাওয়া
৫:০৭ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ইবির হেল্প ডেস্ক সেবা নিয়ে পরীক্ষার্থীদের অসন্তোষ

ইবির হেল্প ডেস্ক সেবা নিয়ে পরীক্ষার্থীদের অসন্তোষ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে

বিএনএ, ইবি: গুচ্ছ পদ্ধতির স্নাতক ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) হেল্প ডেস্ক সেবা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে ভর্তি পরীক্ষার্থীরা।রোববার (১৭ অক্টোবর) সারা দেশে অভিন্ন প্রশ্নে গুচ্ছ পদ্ধতির স্নাতক ২০২০-২১ শিক্ষাবর্ষের ‘এ’ ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তবে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার প্রথম দিনে ইবি প্রশাসনের হেল্প ডেস্কের সেবা নিয়ে অসন্তুষ্ট পরীক্ষার্থীরা। ৭ হাজারের অধিক পরীক্ষার্থীর জন্য ছিল মাত্র দুইটি হেল্প ডেস্ক। ফলে সেবা গ্রহীতা শিক্ষার্থীদের ভীড় ছিলো ডেস্কগুলোতে এবং বিঘ্নিত হয়েছে স্বাস্থ্যবিধিও।

এবিষয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা জানান, সাত হাজারের অধিক পরীক্ষার্থীর জন্য মাত্র দুইটি হেল্প ডেস্ক যা প্রয়োজনের তুলনায় যথেষ্ট নয়। তাই এই বিষয়টি নিয়ে আজ আমাদের যথেষ্ট সমস্যার সম্মুখীন হতে হয়েছে। নিজের ব্যক্তিগত জিনিসপত্র জমা রাখা এবং পরীক্ষা শেষে ফেরত নেওয়ার সময় দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়েছে। প্রচন্ড গরমে জমা রাখা জিনিসপত্র ফেরত নেওয়ার জন্য দীর্ঘ সময় অপেক্ষা করার বিষয়টি যথেষ্ট ভোগান্তির বিষয়ই বটে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেন বলেন, ‘পরীক্ষার্থীদের ডিভাইস নিয়ে আশায় নিষেধ তারপরেও যারা ভুলে ডিভাইস নিয়ে ঢুকে পড়েছে সেগুলো হেল্প ডেস্কে জমা রাখার ব্যবস্থা করেছি।’
বিএনএ/ তারিক , ওজি

Loading


শিরোনাম বিএনএ