28 C
আবহাওয়া
১২:১০ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » রাঙ্গামাটিতে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা

রাঙ্গামাটিতে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা

রাঙ্গামাটিতে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা

বিএনএ রাঙ্গামাটি: রাঙ্গামাটির কাপ্তাই উপজেলায় নেথোয়াই মারমা (৫৬) নামে এক আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। শনিবার (১৭ অক্টোবর) উপজেলার চিৎমরমে এলাকায় এ ঘটনা ঘটে।

ওই ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি নেথোয়াই মারমা আগামি ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ছিলেন।

এই হত্যাকাণ্ডের জন্য সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস)কে দায়ী করেছেন রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর। তিনি বলেন, পাহাড়ে নির্বাচন আসলেই হত্যাকাণ্ডে মেতে উঠে এই সন্ত্রাসী সংগঠনটি। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে পার্বত্য জেলার সকল ইউনিয়নের প্রার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ জানান মুছা মাতব্বর।

কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসচাইন চৌধুরী জানিয়েছেন, নেথোয়াই মারমা এতোদিন উপজেলা রেস্টহাউজে ছিলেন। মনোনয়ন জমা দেয়ার পর নেতাকর্মী ও স্বজনদের সঙ্গে দেখা করতে চিৎমরমে  যান তিনি। রাতে জেএসএস’র একদল সশস্ত্র সন্ত্রাসী নিজ বাড়িতে এসে তাকে গুলি করে হত্যা করেছে। এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান অংসচাইন চৌধুরী।

কাপ্তাই এর চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, একদল দুর্বৃত্ত আওয়ামী লীগের নৌকার প্রার্থী নেথোয়াই মারমাকে গুলি করে হত্যা করেছে। সেখানে পুলিশ আছে।  বিস্তারিত পরে জানানো হবে।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ