36 C
আবহাওয়া
২:৩৭ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বের সবচেয়ে লম্বা নারী কে জানেন ?

বিশ্বের সবচেয়ে লম্বা নারী কে জানেন ?

মাইসা গেলগি

বিএনএ বিশ্বডেস্ক :উচ্চতার দিক থেকে  বিশ্বের সবচেয়ে লম্বা নারী  হচ্ছে তুরস্কের মাইসা গেলগি।। তিনি সাত ফুট ০.৭ ইঞ্চি (২ মিটার ১৫ সেন্টিমিটার) লম্বা।রুমাইসা গেলগির বয়স এখন ২৪ বছর। এ সপ্তাহে তিনি বিশ্বের সবচেয়ে লম্বা নারী হিসেবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের স্বীকৃতি পেয়েছেন। তিনি জন্ম থেকেই উইভার সিন্ড্রোম নামের রোগে ভুগছেন। এটা একটি দুর্লভ জেনেটিক রোগ। এ রোগে আক্রান্ত ব্যক্তি বিভিন্ন সমস্যায় ভোগেন।  তার মধ্যে দ্রুত লম্বা হয়ে যাওয়াটাও একটি সমস্যা।

রুমাইসা গেলগি বলেন, অন্যদের থেকে আলাদা বৈশিষ্ট্যের অধিকারী হওয়া খারাপ নয়, যেমনটা আপনারা ভেবে থাকেন। এটা আপনাকে অপ্রত্যাশিত সাফল্য এনে দিবে।

এটা রুমাইসা গেলগির দ্বিতীয় বিশ্ব রেকর্ড। এর আগে ২০১৪ সালে মাত্র ১৮ বছর বয়সে বিশ্বের সবচেয়ে লম্বা কিশোরী ছিলেন।

রুমাইসা গেলগি তার চলাফেরার জন্য হুইলয়োর বা ওয়াকিং ফ্রেমের সাহায্য নেন। তিনি আশা প্রকাশ করেন যে উইভার সিন্ড্রোমের মতো দুর্লভ জেনেটিক রোগের বিষয়ে সচেতনতা বাড়াতে তিনি তার এ বিশ্ব রেকর্ডের খেতাবকে ব্যবহার করবেন।

বিশ্বের সবচেয়ে লম্বা পুরুষের নাম সুলতান কোসেন। তিনি আট ফুট ২.৮ ইঞ্চি (২ মিটার ৫১ সে.মি.) লম্বা। তার বাড়িও তুরস্কে।তার বিষয়ে রুমাইসা গেলগি বলেন, তার আশা এক দিন তিনি সুলতান কোসেনের সাথে দেখা করবেন।

সূত্র : ডন

বিএনএ/ওজি

 

 

Loading


শিরোনাম বিএনএ