Bnanews24.com
Home » যশোর বোর্ডে বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত
খুলনা বিভাগ জনদুর্ভোগ টপ নিউজ বাংলাদেশ শিক্ষা সারাদেশ

যশোর বোর্ডে বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত

এমসিকিউ পরীক্ষা স্থগিত

বিএনএ ডেস্ক: যশোর শিক্ষা বোর্ডে এসএসসির শনিবারের বাংলা দ্বিতীয় পত্রের নৈর্ব্যক্তিক (এমসিকিউ) পরীক্ষা স্থগিত করা হয়েছে। শুধু সৃজনশীল অংশের পরীক্ষা নেয়া হবে।

নড়াইলের তিন কেন্দ্রে এসএসসি পরীক্ষার প্রথম দিন বাংলা প্রথম পত্রের বদলে দ্বিতীয় পত্রের নৈর্ব্যক্তিক (এমসিকিউ) প্রশ্ন দিয়ে দেয়ায় এই সিদ্ধান্ত নিয়েছে যশোর শিক্ষা বোর্ড।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আহসান হাবীব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই স্থগিতাদেশ দেয়া হয়। যশোর বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, আজকের (১৭ সেপ্টেম্বর) বাংলা (আবশ্যিক) দ্বিতীয় পত্রের বহুনির্বাচনি পরীক্ষা স্থগিত করা হয়েছে। আজ সকাল ১১টা থেকে দুপুর ১২টা ৪০ মিনিট পর্যন্ত শুধু সৃজনশীল পরীক্ষা হবে। এমসিকিউ পরীক্ষার তারিখ পরে জানানো হবে।

পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র জানান, ‘নড়াইলে বাংলা প্রথম পত্র পরীক্ষার দিনে দ্বিতীয় পত্রের এমসিকিউ প্রশ্ন দেয়ার কারণে এমসিকিউ অংশের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) নড়াইলের কালিয়া উপজেলার প্যারী শংকর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়, নড়াগাতী থানার বাঐসোনা কামশিয়া মাধ্যমিক বিদ্যালয় ও লোহাগড়া উপজেলার দিঘলিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ভুল প্রশ্ন দেয়ার ঘটনা ঘটে।

বিএনএ/এ আর