32 C
আবহাওয়া
১০:২৯ অপরাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » সালাউদ্দিন-কিরনের পদত্যাগের দাবিতে মানববন্ধন

সালাউদ্দিন-কিরনের পদত্যাগের দাবিতে মানববন্ধন

সালাউদ্দিন-কিরনের পদত্যাগের দাবি:বাফুফেতে মানববন্ধন

বিএনএ,ঢাকা:দেশজুড়ে চলছে রাজনৈতিক পট পরিবর্তন। শেখ হাসিনার সরকারের পতনের পর থেকেই বিভিন্ন অঙ্গনে পরিবর্তন আসতে শুরু করেছে। ক্রীড়াঙ্গনও এর আওতামুক্ত নয়। ইতোমধ্যে বিভিন্ন ক্রীড়া সংস্থার নেতৃত্বস্থানীয়দের পদত্যাগ দাবিতে মানববন্ধন হয়েছে। শনিবার (১৭ আগস্ট) সকালে বাফুফে প্রাঙ্গণে মানববন্ধন করে সাবেক নারী ফুটবলাররা।

গত ১৬ বছর ধরে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতির দায়িত্ব পালন করে আসছেন সাবেক কিংবদন্তি ফুটবলার কাজী সালাউদ্দিন। দায়িত্ব পালনকালে বিভিন্ন সময় অনিয়ম-দুর্নীতি এবং প্রাতিষ্ঠানিক কাজে অবহেলার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। তবে বারবারই পার পেয়ে গেছেন সালাউদ্দিন।

শেখ হাসিনার পতনের পর থেকে দেশে পদত্যাগ ও ক্ষমতার পালাবদল এবং রাষ্ট্রীয়, সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে পদত্যাগ ও রদবদলের হিড়িক শুরু হয়েছে। দাবি উঠেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিনের পদত্যাগেরও। তবে তিনি হুমকির মুখে পদত্যাগ করবেন না বলে জানিয়ে দিয়েছেন।

সালাউদ্দিন জানিয়েছেন, পদত্যাগ তো দূরের কথা, আগামী নির্বাচনেও প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি। কারো হুমকিতে নয়, বরং নিজের ইচ্ছাতেই ফুটবল ছাড়ব। সালাউদ্দিন নিজে থেকে সরে না গেলে নির্বাচন ছাড়া তাকে বদলের সুযোগ নেই। আমি কিন্তু ২০০৮ সালে নির্বাচন করে চেয়ারে বসেছি। তখন তত্ত্বাবধায়ক সরকার ছিল। বাদল রায়, সালাম মুর্শেদী, হারুনুর রশীদ, এদের বিপক্ষে নির্বাচন করেছি। আমি নির্বাচন করেই এসেছি। আপনিও নির্বাচন করে আসুন।’

তিনি আরও জানান, ‘বাংলাদেশ ফুটবল আলট্রাস’ বিলুপ্ত হওয়া সাইফ স্পোর্টিং ক্লাবের হয়ে কথা বলছে। ‘ওরা আমার পদত্যাগ চাওয়ার কে, সেটা আমি জানতে চাই। ফুটবলে এভাবে কাউকে নিষিদ্ধ করার নিয়ম কোথায় আছে, তা আমি জানতে চাই। ওরা বললেই তো হবে না।

কয়েকদিন আগে ,সালাউদ্দিন সহ নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরন ও সিনিয়র সহ-সভাপতি সালাম মোর্শেদীর পদত্যাগের দাবি করেছিল বাংলাদেশ ফুটবল আল্ট্রাস নাম দিয়ে ভক্তদের একটি দল। এই তিন জনের মধ্যে দুইজন ইতোমধ্যে পদত্যাগ করেছেন।

বাফুফে থেকে সালাউদ্দিন এবং কিরনকে সরিয়ে প্রতিষ্ঠানটিকে রাজনীতি এবং দুর্নীতি মুক্ত করার দাবি তোলেন তারা। এসময় তাদের সঙ্গে ছিলেন জুনিয়র নারী ফুটবলাররাও।

উল্লেখ্য, দেশের সরকার পরিবর্তন হলেও বাফুফেতে সরকারের হস্তক্ষেপের কোনো সুযোগ নেই। ফিফার নিয়ম অনুযায়ী, কোনো দেশের ফুটবল ফেডারেশনের ওপর রাজনৈতিক হস্তক্ষেপ থাকলে তাদের সদস্য পদ স্থগিত করা হয়। এমনটা অতীতে হয়েছে অনেকে দেশেই।

বিএনএ,নিউজ/রেহানা/এইচ.এম/হাসনা

Loading


শিরোনাম বিএনএ