36 C
আবহাওয়া
৬:০১ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » ট্রট ও ওমরজাইকে আইসিসির জরিমানা

ট্রট ও ওমরজাইকে আইসিসির জরিমানা

আইসিসি

বিএনএ, স্পোর্টস ডেস্ক : আফগানিস্তানের প্রধান কোচ জোনাথন ট্রট ও ক্রিকেটার আজমতউল্লাহ ওমরজাইকে জরিমানা করেছে আইসিসি। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি চলাকালীন আচরণবিধি লঙ্ঘনের দায়ে  তাদের ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে।

সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ ৬ উইকেটে হেরে বাংলাদেশের কাছে দুই ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ হয় আফগানিস্তান।

একটি বিবৃবিতে আইসিসি জানিয়েছে, খেলোয়াড় ও খেলোয়াড়দের সাপোর্ট স্টাফদের আইসিসি আচরণ বিধির  ২.৮ লঙ্ঘন করেছেন ট্রট। আন্তর্জাতিক ম্যাচে  আম্পায়ারের সিদ্বান্তের সাথে  দ্বিমত পোষণ করার দায়ে  এ শাস্তি দেওয়া হয়েছে।

ম্যাচে বৃষ্টির কারনে যখন অনফিল্ড আম্পায়াররা মাঠ পরিদর্শনে যান তখন ট্রটের ঘটনাটি ঘটে। আবার খেলা শুরু হতে দেরি হবে শুনে ঐ সময় আম্পায়ারদের সাথে তর্কে জড়ান ট্রট।

ওমরজাইর বিপক্ষে আইসিসির কোড অব কন্ডাক্টের ২.৫ ধারা ভঙ্গের অভিযোগ আনা হয়।  বাংলাদেশ ইনিংসের ১৫তম ওভারে ঐ ঘটনা ঘটে। তাওহীদ হৃদয়কে আউট করার পর আগ্রাসী ভঙ্গিতে তার দিকে ছুটে যান ওমরজাই। এরপর হৃদয়ের সাথে অশোভন আচলন করেন ওমরজাই।

আর্থিক জরিমানা ছাড়াও একটি করে ডিমেরিট পয়েন্ট পেয়েছেন ট্রট ও ওমরজাই। গত ২৪ মাসের মধ্যে এবারই প্রথম ডিমেরিট পয়েন্ট পেলেন তারা।

আইসিসি এলিট প্যানেলের রেফারি নিয়ামুর রশিদের প্রস্তাবিত শাস্তি মেনে নিয়েছেন ট্রট ও ওমারজাই। এজন্য আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

অভিযোগ গঠন করেন মাঠের আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত ও তানভীর আহমেদ, তৃতীয় আম্পায়ার মাসুদুর রহমান ও চতুর্থ আম্পায়ার গাজী সোহেল।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ