29 C
আবহাওয়া
৩:১২ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » নৌকার প্রার্থী আরাফাতের জয়

নৌকার প্রার্থী আরাফাতের জয়


বিএনএ, ঢাকা: ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে  আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ এ আরাফাত বেসরকারিভাবে নির্বাচিত হযেছে। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধী ছিলেন মো. আশরাফুল হোসেন আলম। নৌকা প্রতীকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ এ আরাফাতের প্রাপ্ত ভোটের সংখ্যা ২৮ হাজার ৮১৬ ভোট, একতারা প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মো. আশরাফুল হোসেন আলম পেয়েছেন পাঁচ হাজার ৬০৯ ভোট। এই নির্বাচনে মোট প্রার্থী ছিলেন আটজন।

সোমবার (১৭ জুলাই) সন্ধ্যা ৬টা থেকে রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজে বিভিন্ন ভোটকেন্দ্রর বেসরকারি ফল ঘোষণা শুরু হয়। ফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মনির হোসাইন খান।

রাত ৮টায় একে একে ঘোষণা হয় ১২৪টি ভোটকেন্দ্রের মধ্যে ১২০টি কেন্দ্রের ফলাফল। বাকি থাকে চারটি কেন্দ্রের ফল ঘোষণার। আর তাতেই কেটে যায় এক ঘণ্টা সময়। পরে রাত ৯টায় সব কয়টি কেন্দ্রের ফলাফল, অর্থাৎ ১২৪টির ফলাফল ঘোষণা করা হয়।

চলতি বছরের ১৪ মে নায়ক ও মুক্তিযোদ্ধা আকবর হোসেন পাঠান ফারুক এমপির মৃত্যুতে গুলশান, বনানী, বারিধারা ও ঢাকা সেনানিবাসের একাংশ নিয়ে আসনটি শূন্য হয়। এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন আট প্রার্থী। যদিও স্বতন্ত্র (ট্রাক) প্রার্থী তরিকুল ইসলাম ভূঁইয়া সকালেই নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন।

প্রতিদ্বন্দ্বিতায় অন্যান্যদের মধ্যে ছিলেন—জাকের পার্টির কাজী রশিদুল হাসান (গোলাপ), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের আক্তার হোসেন (ছড়ি), বাংলাদেশ কংগ্রেসের রেজাউল করিম স্বপন (ডাব) এবং তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান (সোনালি আঁশ)।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৫, ১৮, ১৯ ও ২০ নম্বর ওয়ার্ড এবং ঢাকা সেনানিবাস এলাকা নিয়ে গঠিত ঢাকা-১৭ আসনে ১২৪টি ভোটকেন্দ্রের অধীনে ৬০৫টি ভোটকক্ষের মোট ভোটার সংখ্যা তিন লাখ ২৫ হাজার ২০৫। এর মধ্যে পুরুষ এক লাখ ৭১ হাজার ৬২৫ জন ও নারী ভোটার এক লাখ ৫৩ হাজার ৫৮০ জন।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ