30 C
আবহাওয়া
৫:১৬ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » টাঙ্গাইলে জ্বর ও ঠান্ডাজনিত রোগের প্রাদুর্ভাব

টাঙ্গাইলে জ্বর ও ঠান্ডাজনিত রোগের প্রাদুর্ভাব

টাঙ্গাইলে জ্বর ও ঠান্ডাজনিত রোগের প্রাদুর্ভাব

বিএনএ,টাঙ্গাইল: টাঙ্গাইলের প্রায় প্রতিটি ঘরেই মানুষের জ্বর ও ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হচ্ছে। বিশেষজ্ঞরা বলছেন,বন্যা এবং প্রচন্ড গরমের কারণে শিশু এবং বৃদ্ধসহ সব শ্রেণীর মানুষ ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হচ্ছেন ।
এদিকে হঠাৎ করে ঠান্ডাজনিত রোগে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় তাদের চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে চিকিৎসকরা। ফার্মেসিগুলোতে নাপা বা প্যারাসিটামল জাতীয় ঔষধের চাহিদা বেড়েছে কয়েক গুণ । সরেজমিনে দেখা যায়,শহরাঞ্চল থেকে শুরু করে প্রত্যন্ত গ্রাম অঞ্চলেও ঘরে ঘরে মানুষ জ্বর ও ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হচ্ছেন। টাঙ্গাইল জেনারেল হাসপাতাল ও শহরের ক্লিনিকগুলোতে বিগত দিনের তুলনায় গত কয়েকদিন ধরে জ্বর এবং ঠান্ডাজনিত রোগীর সংখ্যা বেড়েছে প্রচুর ।
শহরের রেজিস্ট্রি পাড়ার নাম প্রকাশে অনিচ্ছুক একজন পাইকারি ওষুধ বিক্রেতা বলেন, মানুষের জ্বর, ঠান্ডা ও কাশি বেড়ে যাওয়ায় এসব ওষুধের বিক্রি অনেক বেড়েছে। এ ছাড়া কোম্পানিগুলো দাম বাড়াবে বলে প্যারাসিটামল জাতীয় ওষুধের সাপ্লাই বন্ধ রয়েছে।
টাঙ্গাইল সদর হাসপাতালে চিকিৎসা সেবা প্রদানরত ইন্টার্ন চিকিৎসক সানজিদ জাহান সিদ্দিকী বলেন- মাস্ক পড়া, হাত ধোঁয়া এবং সচেতনতা খুবই জরুরী।
টাঙ্গাইলের সিভিল সার্জন ডাক্তার আবুল ফজল মোহাম্মদ শাহাবুদ্দিন বলেন-দেশে আবার করোনা আক্রান্তদের সংখ্যা বাড়ছে। জ্বর- ঠান্ডা করোনার উপসর্গ। তবে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নাপাসহ বিভিন্ন ওষুধের পর্যাপ্ত মজুদ আছে।
বিএনএ নিউজ/ লুৎফর রহমান উজ্জ্বল/এফ এ

Loading


শিরোনাম বিএনএ