31 C
আবহাওয়া
১১:০৯ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল ঘোষণা

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল ঘোষণা

আগামী ৫ জুলাই মাঠে গড়াবে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ।

স্পোর্টস ডেস্ক : আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ফিরেছেন নাঈম শেখ, আফিফ হোসেন ধ্রুব ও তাসকিন আহমেদ এবং  আঙুলের ইনজুরির কারণে টেস্ট সিরিজ মিস করা সাকিব আল হাসানও।

শনিবার (১৭ জুন ২০২৩) আফগানদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি।

আয়ারল্যান্ড সিরিজের দল থেকে বাদ পড়েছেন তিন ক্রিকেটার। তারা হলেন- রনি তালুকদার, মৃত্যুঞ্জয় চৌধুরী ও ইয়াসির আলি।

আফিফ হোসেন, বাংলাদেশি ক্রিকেটার

গত মার্চে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ শেষে বাদ পড়েন আফিফ হোসেন। এরপর খেলা হয়নি আয়ারল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে ও টেস্টে। জায়গা হয়নি ইংল্যান্ড সফরেও। যেখানে আইরিশদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলে টাইগাররা। সদ্য শেষ হওয়া আফগানিস্তানের বিপক্ষে টেস্ট দলেও ছিলেন না তিনি। তিনি আবার আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে দলে ফিরেছেন।

তাসকিন আহমেদ

তাসকিন সবশেষ ওয়ানডে সিরিজে ছিলেন না ইনজুরির কারণে। কিন্তু বর্তমানে তিনি পুরোপুরি ফিট আছেন। আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে ৫৪৬ রানে জয়ের ম্যাচে তিনি পেয়েছেন ৪ উইকেট। বোলিংটাও করেছেন সাচ্ছন্দ্যে।

সাকিব আল হাসান

সাকিব আল হাসান  দল থেকে ছিটকে যান গত ১২ মে চেমসফোর্ডে আইরিশদের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচ খেলে। সে ম্যাচে তিনি আঙুলে ব্যথা পান। যেখান থেকে সেরে না ওঠায় ছিলেন না আফগানদের বিপক্ষে একমাত্র টেস্টে।

নাঈম শেখ

নাঈম দলে ফিরেছেন ১৫ মাস পর। দেশের হয়ে তিনি সবশেষ ৫০ ওভারের ম্যাচ খেলেছেন ২০২১ সালের মে মাসে। তিনি সবশেষ স্কোয়াডে জায়গা পেয়েছিলেন গত বছরের মার্চে। লাল সবুজ জার্সিতে খেলেছেন দুটি ম্যাচ। এক ম্যাচে ব্যাট করার সুযোগ পাননি। আর অন্যটিতে আউট হন মাত্র ১ রান করে। তবে সবশেষ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) ব্যাট হাতে দ্যুতি ছড়িয়ে নির্বাচকদের নজরে আসেন তিনি।

আগামী ৫ জুলাই মাঠে গড়াবে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ মাঠে গড়াবে যথাক্রমে ৮ ও ১১ জুলাই। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

বাংলাদেশ দল
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, আফিফ হোসেন ও নাঈম শেখ।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ