27 C
আবহাওয়া
২:৪৪ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » বঙ্গবন্ধুর জন্মদিনে মেট্রোরেল ভ্রমণে ৫০ সুবিধাবঞ্চিত শিশু

বঙ্গবন্ধুর জন্মদিনে মেট্রোরেল ভ্রমণে ৫০ সুবিধাবঞ্চিত শিশু


বিএনএ, ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সুবিধাবঞ্চিত ৫০ শিশুকে মেট্রোরেলে আনন্দ ভ্রমণের সুযোগ দিয়েছে সড়ক ও জনপদ অধিদপ্তর।

রোববার (১৭ মার্চ) এ শিশুদের মতিঝিল মেট্রো স্টেশনে সকাল ১১টা ২০ মিনিটের একটি ট্রেনে তুলে দেওয়া হয়। এসময় শিশুদের সঙ্গে ছিলেন সড়ক ও সেতু সচিব আমিন উল্লাহ নুরী।

মেট্রো রেলে ভ্রমণের সুযোগ পেয়ে শিশুরা উচ্ছ্বাস প্রকাশ করে। তাদের খুদে মনে বয়ে যায় আনন্দের ঢেউ।

জানা গেছে, সকালে মতিঝিল স্টেশন থেকে মেট্রোরেলে চড়ে শিশুরা। সেখান তারা মেট্রোরেলে করে উত্তরা স্টেশন পর্যন্ত যায়। এরপর সেখান থেকে বিআরটিসি বাসে করে তাদের মতিঝিল স্টেশন পর্যন্ত আনা হয়। মেট্রোরেলের ভেতর শিশুদের মিষ্টি, কেক, চকলেট, চিপস, স্যান্ডউইচ ও ম্যাংগো ক্যান্ডি বিতরণ করা হয়।

এসময় আমিন উল্লাহ নুরী বলেন, শিশু বা শিক্ষার্থীদের জন্য মেট্রো রেলে হাফ পাস চালু করার সুযোগ নেই। তবে যাদের এমআরটি পাস রয়েছে তারা সবাই টিকিটের মূল্য থেকে ১০ শতাংশ ছাড় পাবেন। শিক্ষার্থীরা যেন এই সুবিধাটা নেয়।

তিনি বলেন, মেট্রোরেলে টিকেট মূলত কার্ড সিস্টেম। সেটি মেশিনের সাহায্যে ব্যবহৃত হয়। ফলে কে ছাত্র আর কে ছাত্র না মেশিনের পক্ষে সেটি বোঝা সম্ভব না। এজন্য মেট্রোরেলে হাফ পাস চালু করার সুযোগ নেই।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ