29 C
আবহাওয়া
৪:৫৮ পূর্বাহ্ণ - মে ২২, ২০২৪
Bnanews24.com
Home » আমরা বঙ্গবন্ধুর আদর্শকে লালন করবো : কুবি উপাচার্য

আমরা বঙ্গবন্ধুর আদর্শকে লালন করবো : কুবি উপাচার্য

আমরা বঙ্গবন্ধুর আদর্শকে লালন করবো : কুবি উপাচার্য

বিএনএ, কুবি (কুমিল্লা) : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হয়েছে বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস। ১৭ মার্চ (বুধবার) সকাল ১০টায় উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর নেতৃত্বে র‍্যালির মাধ্যমে উদযাপনের আনুষ্ঠানিকতা শুরু হয়।

এ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। এসময় র‍্যালি শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুণরায় প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন বিশ্ববিদ্যালয় পরিবার। পুষ্পার্ঘ অর্পণ শেষে কেক কেটে জন্মবার্ষিকী উদযাপন করা হয়।

সংক্ষিপ্ত আলোচনায় বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর বলেন, ‘বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীতে আমরা কুমিল্লা বিশ্ববিদ্যালয় পরিবার খুব ভাগ্যবান। কারণ ১৬ মার্চ আমাদের মেগা প্রকল্পের উদ্বোধন হয়েছে। এই জন্য আমরা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞ। আজকে এই বিশেষ দিনে আমরা বিশ্ববিদ্যালয় পরিবার প্রতিজ্ঞা করেছি এই বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে আমরা সব সময় ঐক্যবদ্ধ থাকব। আমরা বঙ্গবন্ধুর আদর্শকে লালন করব।’

তিনি আরো বলেন, মেগা প্রকল্প বাস্তবায়ন হলে কুমিল্লা বিশ্ববিদ্যালয় অবকাঠামোগত দিক থেকে দেশের একটা সেরা বিশ্বিদ্যালয় হবে।

এসময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের, শিক্ষক সমিতির সভাপতি ড. শামিমুল ইসলাম, সাধারণ সম্পাদক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান,  শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,  বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বঙ্গবন্ধুর রুহের মাগফিরাতে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিএনএ/ হাবিবুর রহমান/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ