31 C
আবহাওয়া
১:৩৮ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ট্রাম্পকে সাড়ে ৩৫ কোটি ডলার জরিমানা

ট্রাম্পকে সাড়ে ৩৫ কোটি ডলার জরিমানা

ট্রাম্প

বিএনএ, বিশ্বডেস্ক : জালিয়াতি মামলায় যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তাঁর ব্যবসায় প্রতিষ্ঠানকে ৩৫৪ দশমিক ৯ মিলিয়ন ডলার বা প্রায় সাড়ে ৩৫ কোটি ডলার জরিমানা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। স্থানীয় সময় গতকাল শুক্রবার নিউইয়র্কের একটি আদালত এই রায় দিয়েছেন।

সেই সাথে নিউইয়র্কে ট্রাম্প ও তার সহযোগীদের ব্যবসাও নিষিদ্ধ করা হয়েছে। তবে, এ রায়ের বিরুদ্ধে আপিল করার কথা জানিয়েছেন ট্রাম্পের আইনজীবী।

রায়ে বলা হয়েছে, ঋণদাতার কাছে নিজের সম্পদের মূল্য বাড়িয়ে দেখানোর অভিযোগ প্রমাণিত হওয়ায় এই অর্থদণ্ড। ডোনাল্ড ট্রাম্প নিউইয়র্কে নিজের এবং তার দুই ছেলের নামে থাকা সম্পদের মূল্য অনেকগুণ বেশি দেখিয়ে ব্যাংক থেকে মোটা অঙ্কের ঋণ নেন। সম্পদের বাড়তি মূল্য দেখিয়ে জালিয়াতির মাধ্যমে ব্যাংক ঋণ ও বীমা সুবিধা নেয়ার অভিযোগে ২০২২ সালে ট্রাম্প ও তার ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে এই মামলা হয়।

রায়ে ট্রাম্পের দুই ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র ও এরিক ট্রাম্পকেও জরিমানা করা হয়েছে। তাদেরকে ৪০ লাখ ডলার করে জরিমানা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া, তাদের কোম্পানির সাবেক সিওও অ্যালান ওয়াইসেলবার্গেরও দিতে হবে ১০ লাখ ডলার জরিমানা।

বিএনএনিউজ/এইচ.এম/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ