34 C
আবহাওয়া
৭:২৪ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » ঝিনাইদহে সোনার বার উদ্ধার, আটক ১

ঝিনাইদহে সোনার বার উদ্ধার, আটক ১

ঝিনাইদহে সোনার বার উদ্ধার, আটক ১

বিএনএ, ঝিনাইদহ: ঝিনাইদহের মহেশপুর উপজেলার মাটিলা গ্রাম থেকে সাড়ে চার কেজিরও বেশি সোনার বার জব্দ করেছে বিজিবি। উদ্ধার সোনার বারের মূল্য চার কোটি পাঁচ লক্ষ নিরানব্বই হাজার চারশত একাত্তর টাকা। বুধবার (১৭ জানুয়ারি) সকালে মহেশপুর ৫৮ বিজিবির অধিনায়ক গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এক অভিযান চালিয়ে এই সোনার বার উদ্ধার করে।

এ সময় মহেশপুর উপজেলার মাটিলা বাগান পাড়ার হযরত আলীর ছেলে রিমন হোসেন (২০) কে আটক করা হয়।

৫৮ বিজিবির অধিনায়ক মাসুদ পারভেজ রানা জানান, বিজিবি গোপন সংবাদ পেয়ে বুধবার সকাল সাড়ে ৮টার দিকে তিনি ও তার উপ-অধিনায়ক মাহমুদুল হাসান সীমান্ত পিলার ৫২/১৮-আর থেকে ২০০ গজ বাংলাদেশের মধ্যে জনৈক শহিদুল মন্ডলের বাঁশবাগানে ওৎ পেতে অবস্থান গ্রহণ করেন। এ সময় দুইজন চোরাকারবারী সীমান্তের দিকে এগিয়ে যাওয়ার সময় তাদের চ্যালেঞ্জ করলে তারা একটি সাদা কাপড়ের বেল্ট সাদৃশ্য প্যাকেট ভুট্টার ক্ষেতে ছুড়ে পালিয়ে যায়।

মাসুদ পারভেজ রানা আরও জানান, বিজিবি টহলদল তাদের পিছু ধাওয়া করলে অজ্ঞাত একজন ভারতে পালিয়ে যেতে সক্ষম হলেও রিমন হোসেনকে আটক করা হয়। পরে চোরাকারবারীদের ফেলে দেওয়া সাদা কাপড়ের ভিতর থেকে ৪ কেজি ৬৬৫.৫৪ গ্রাম ওজনের ৪০টি সোনার বার জব্দ করা হয়। সোনার বারগুলো শুল্ক কর ফাঁকি দিয়ে ভারতে পাচারের জন্য নিয়ে যাওয়া হচ্ছিল।

এ ব্যাপারে মহেশপুর থানায় একটি মামলা হয়েছে। উদ্ধার সোনার বার বুধবার বিকালে ঝিনাইদহ ট্রেজারী অফিসে জমা দেওয়া হয়েছে বলে জানান তিনি।

বিএনএনিউজ/ আতিক রহমান/ বিএম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ