Bnanews24.com
Home » বিশ্বে একদিনে করোনায় ৫৮১৪ জনের মৃত্যু
কভার করোনা ভাইরাস বিশ্ব সব খবর

বিশ্বে একদিনে করোনায় ৫৮১৪ জনের মৃত্যু

বিএনএ বিশ্বডেস্ক: মহামারি করোনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী ৫ হাজার ৮১৪ জনের মৃত্যু হয়েছে। এতে মৃতের সংখ্যা ৫৫ লাখ ৫৩ হাজার ৬০৪ জনে দাঁড়িয়েছে।

একই সময়ে আক্রান্ত হয়েছে ২৪ লাখ ৫০ হাজার ৪৬৯ জন। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্তের সংখ্যা ৩২ কোটি ৬৭ লাখ ৩৫ হাজার ৬৪৬ জনে দাঁড়ালো।

সোমবার (১৭ জানুয়ারি) এসব তথ্য জানিয়েছে বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার।

সংস্থাটির দেয়া তথ্য অনুযায়ী, গত একদিনে মৃত্যু ও শনাক্তের দিক দিয়ে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে নতুন করে মৃত্যু ৯০৯ এবং শনাক্তের সংখ্যা ৪ লাখ ১৬ হাজার ৬৬৬ জনে।

এছাড়া, রাশিয়ায় মৃত্যু ৬৮৬, আক্রান্ত ২৯ হাজার ২৩০। যুক্তরাজ্যে আক্রান্ত ৭০ হাজার ৯২৪, মৃত্যু ৮৮। ইতালিতে আক্রান্ত ১ লাখ ৪৯ হাজার ৫১২ এবং মৃত্যু ২৪৮। ফ্রান্সে আক্রান্ত ২ লাখ ৭৮ হাজার ১২৯  এবং মৃত্যু ৯৮। কলম্বিয়ায় আক্রান্ত ৩২ হাজার ৩১৭ এবং মৃত্যু ১৩৬। জার্মানিতে আক্রান্ত ৪৫ হাজার ২৮৭ এবং মৃত্যু ২৬ । ইউক্রেনে আক্রান্ত ৬ হাজার ৩৭৯  এবং মৃত্যু ৮৮। ব্রাজিলে মৃত্যু ৯২ এবং আক্রান্ত ৩১ হাজার ২২৯ জন।

পাশাপাশি, গত ২৪ ঘন্টায় তুরস্কে ১৩৬, ভিয়েতনামে ১২৯, ফিলিপিন্সে ৫০, পোল্যান্ডে ৩৫, কানাডায় ৬৭, মেক্সিকোতে ২২৭ এবং সাউথ আফ্রিকায় ৮৬ জন মারা গেছে।

এদিকে, ভারতে গত একদিনে মৃত্যু ৩১৪ এবং শনাক্ত ২ লাখ ৭১ হাজার ২০২ জন। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৭১ লাখ ২২ হাজার ১৬৪ এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ৮৬ হাজার ৯৪ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিএনএনিউজ/আরকেসি