বাধ্যতামূলক অবসরে আরেক পুলিশ সুপার

বিএনএ ডেস্ক: পুলিশ সুপার পদের আরও এক কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে। অবসরে পাঠানো পুলিশ সুপারের নাম মো. আলী হোসেন ফকির।

আরো পড়ুন

টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত টাইগারদের

ভোর থেকেই মাঠে আওয়ামী লীগ

বুধবার (১৬ নভেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। রাজশাহী রেঞ্জ উপমহাপরিদর্শক (ডিআইজি) অফিসে সংযুক্ত ছিলেন আলী হোসেন। চাকরির মেয়াদ শেষ হওয়ার আগেই এই পুলিশ কর্মকর্তাকে ‘বাধ্যতামূলক’ অবসরে পাঠানোর কথা জানানো হয় ওই প্রজ্ঞাপনে।

সেখানে বলা হয়, রাজশাহী রেঞ্জ উপমহাপরিদর্শক (ডিআইজি) অফিসে সংযুক্ত মো. আলী হোসেন ফকিরকে সরকারি চাকরি আইন-২০১৮-এর ৪৫ ধারার বিধান অনুযায়ী জনস্বার্থে অবসর প্রদান করা হলো। জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

জানা গেছে, আলী হোসেন ফকির বিসিএস ১৫ ব্যাচের কর্মকর্তা। তার গ্রামের বাড়ি বাগেরহাট। ঢাকা মেট্রোপলিটন পুলিশ ছাড়াও তিনি নেত্রকোনা, ফেনী ও মাগুরার পুলিশ সুপার ছিলেন।

ছয় পুলিশ কর্মকর্তা বাধ্যতামূলক অবসরে

গত এক মাসে ছয় পুলিশ কর্মকর্তাকে অবসরে পাঠানো হয়েছে। গত ৩১ অক্টোবর ঢাকার পুলিশের অপরাধ তদন্ত বিভাগের অতিরিক্ত উপপুলিশ মহাপরিদর্শক মো. আলমগীর আলম ও ঢাকা ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত উপপুলিশ মহাপরিদর্শক মো. মাহবুব হাকিমকে অবসরে পাঠায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এর আগে গত ১৮ অক্টোবর পুলিশ সুপার পদমর্যাদার তিন কর্মকর্তাকে অবসরে পাঠানো হয়।

তাঁরা হলেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের মীর্জা আবদুল্লাহেল বাকী ও মো. দেলোয়ার হোসেন মিঞা এবং পুলিশ সদর দপ্তরের পুলিশ সুপার মুহম্মদ শহীদুল্লাহ চৌধুরী।

বিএনএ/এ আর