31 C
আবহাওয়া
২:১০ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » মুশফিক-সৌম্য-লিটনকে বাদ দিয়ে দল ঘোষণা

মুশফিক-সৌম্য-লিটনকে বাদ দিয়ে দল ঘোষণা


বিএনএ, স্পোর্টস ডেস্ক : পাকিস্তানের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাদ পড়েছেন মুশফিকুর রহিম, লিটন দাস ও সৌম্য সরকার।  মঙ্গলবার (১৬ নভেম্বর) বিকেলে মিরপুরে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু নাম ঘোষণা করেন।

বিশ্বকাপ চলাকালিন সাকিব আল হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিন ইনজুরিতে পড়ায় তারা দুজনও নেই পাকিস্তান সিরিজে। জায়গা হারিয়েছেন পেসার রুবেলও। আর ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল আগেই জানিয়ে ছিলেন পাকিস্তান সফরে তিনি থাকবেন না।

দলে চমক হিসেবে ডাক পেয়েছেন চার ক্রিকেটার। এই চারজন এবারই প্রথম টি-টোয়েন্টি দলে ডাক পেলেন। তারা হলেন ওপেনার সাইফ হাসান, হার্ডহিটার ব্যাটার ইয়াসির আলী রাব্বি, অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপজয়ী অধিনায়ক এবং উইকেটরক্ষক ব্যাটার আকবর আলী এবং শরিফুল ইসলাম।

সাইফ হাসান এর আগে ওয়ানডে এবং টেস্ট দলে থাকলেও টি-টোয়েন্টিতে এবারই প্রথম। ইয়াসির আলি রাব্বি বেশ কয়েকবার জাতীয় দলে ডাক পেয়েছিলেন। কিন্তু অভিষেক হয়নি এখনও কোনো ফরম্যাটেই। শহিদুল ইসলাম এবং আকবর হোসেন এবারই প্রথম ডাক পেয়েছেন।
এদিকে অনেকদিন পর টি-টোয়েন্টিতে ফিরেছেন নাজমুল হোসেন শান্ত। দীর্ঘদিনের অপেক্ষার পর দলে ডাক পেয়েছেন লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব।

বাংলাদেশ স্কোয়াড:

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাইফ হাসান, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), ইয়াসির আলী রাব্বি, আকবর আলী (উইকেটরক্ষক) শেখ মেহেদী হাসান, শামীম হোসেন পাটোয়ারি, নাসুম আহমেদ, মোহাম্মদ শহিদুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ এবং আমিনুল ইসলাম বিপ্লব।

১৯ নভেম্বর শুরু হবে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর ২৬ নভেম্বর শুরু হবে দুই দলের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজটি।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ