32 C
আবহাওয়া
২:২৮ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ফিলিস্তিনি হওয়ায় যুক্তরাষ্ট্রে ৬ বছরের শিশুকে ছুরিকাঘাতে হত্যা

ফিলিস্তিনি হওয়ায় যুক্তরাষ্ট্রে ৬ বছরের শিশুকে ছুরিকাঘাতে হত্যা

ফিলিস্তিনি হওয়ায় যুক্তরাষ্ট্রে ৬ বছরের শিশুকে ছুরিকাঘাতে হত্যা

বিএনএ, বিশ্বডেস্ক : ফিলিস্তিনি হওয়ায়  প্রতিহিংসাবশতঃযুক্তরাষ্ট্রে   ৬ বছর বয়সী এক শিশুকে ২৬ বার ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছে । ৭১ বছরের এক বৃদ্ধ এ খুনের ঘটনা ঘটান। এ ঘটনার পর মার্কিন পুলিশ ওই বৃদ্ধকে গ্রেপ্তার করেছে।

মূলত হামাস ও ইসরায়েলের মধ্যে চলমান যুদ্ধে তারা ফিলিস্তিনিকে সমর্থন করায় এ হামলার শিকার হয়েছে।

বিবিসির খবরে বলা হয়েছে, শিকাগো শহর থেকে ৬৫ কিলোমিটার দূরে মা-ছেলেকে ঘরের মধ্যেই পড়ে থাকতে দেখে পুলিশ। পরে শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে সেখানেই তার মৃত্যু হয়। রোববার(১৫ অক্টোবর) ময়না তদন্তের প্রতিবেদনে বলা হয়েছে, শিশুটিকে ২৬ বার ছুরিকাঘাত করা হয়েছে। আর্মি স্টাইলে তার ওপর হামলা করা হয়।

শিশুটির মায়ের ওপরও একাধিকবার ছুরিকাঘাত করা হয়। তবে ভাগ্যক্রমে সে এখনও বেঁচে আছে। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিবিসি জানিয়েছে, অভিযুক্ত ওই ব্যক্তির নাম জোসেফ কুবা। শনিবার সকালে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের সময় ৭১ বছর বয়সী এই অভিযুক্তের কপালে কাটা দাগ ছিল।

কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশনস (সিএআইআর) জানিয়েছে, নিহত শিশুর নাম ওয়াদেয়া আল-ফাইয়ুম ও তার মায়ের নাম হানান শাহিন। পরিবারটি দুই বছর ধরে একটি বাড়ির নিচতলায় বাস করত।

ওই ব্যক্তিকে রবিবার আদালতে তোলা হয়েছে, পুলিশ তার বিরুদ্ধে প্রথম গ্রেডের হত্যার অভিযোগ দিয়েছে।

এ ঘটনার পর কাউন্সিল অব আমেরিকান ইসলামিক রিলেশনস এর নির্বাহী পরিচালক আহমেদ রিহাব বলেন, আমরা এ ঘটনায় মর্মাহত। ওই ছেলে ও তার মায়ের জন্য আমরা দোয়া করি।

বিএনএ নিউজ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ