Bnanews24.com
Home » বিএনপি নেত্রীর মুক্তির মেয়াদ বাড়ানোর বিষয়টি প্রক্রিয়াধীন : স্বরাষ্ট্রমন্ত্রী
জাতীয় টপ নিউজ মন্ত্রী-সরকার সব খবর

বিএনপি নেত্রীর মুক্তির মেয়াদ বাড়ানোর বিষয়টি প্রক্রিয়াধীন : স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপি নেত্রীর মুক্তির মেয়াদ বাড়ানোর বিষয়টি প্রক্রিয়াধীন : স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনএ ঢাকা: আইন মন্ত্রণালয়ের অভিমত অনুযায়ী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দণ্ড স্থগিত করে মুক্তির মেয়াদ বাড়ানোর আবেদনের বিষয়ে প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি আরও বলেন, খালেদা জিয়ার ছোট ভাই একটি আবেদন নিয়ে এসেছিলেন। যথাযথ প্রক্রিয়া করার জন্য এটি আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছিলো।  আইন মন্ত্রণালয় যে অভিমত দিয়েছে, সে অনুযায়ী প্রক্রিয়া চলছে। প্রক্রিয়া কোন পর্যন্ত, সেটি না জেনে কথা বলা যাবেনা বলেও জানান আসাদুজ্জামান খান কামাল।

এর আগে বিএনপির চেয়ারপারসনের সাজা স্থগিত ও মুক্তির মেয়াদ আরও ছয় মাস বৃদ্ধির কথা জানান আইনমন্ত্রী আনিসুল হক। গত আগস্টে খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে সাজা স্থগিত ও মুক্তির মেয়াদ বাড়ানোর জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করা হয়। সেই আবেদনের বিষয়ে মতামতের জন্য আইন মন্ত্রণালয়ে পাঠায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। খালেদা জিয়ার মুক্তির শর্তের মধ্যে ছিল তাকে দেশেই চিকিৎসা নিতে হবে, দেশের বাইরে যেতে পারবেন না তিনি। গত বছরের মার্চে কারাগার থেকে মুক্তির পর গুলশানের নিজ বাসভবন ফিরোজাতেই আছেন খালেদা জিয়া।  ২৪  সেপ্টেম্বর তার দণ্ড স্থগিতের সময় শেষ হবে।

বিএনএনিউজ/আরকেসি