Bnanews24.com
Home » জিয়ার মৃত্যুর পর তার দেহ পাওয়া যায়নি : প্রধানমন্ত্রী
কভার জাতীয় মন্ত্রী-সরকার সব খবর

জিয়ার মৃত্যুর পর তার দেহ পাওয়া যায়নি : প্রধানমন্ত্রী

জিয়ার মৃত্যুর পর তার দেহ পাওয়া যায়নি : প্রধানমন্ত্রী

বিএনএ ঢাকা: জিয়াউর রহমানের মৃত্যুর পর তার দেহ পাওয়া যায়নি বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের আছে এমন কোন প্রমাণ নেই বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) একাদশ জাতীয় সংসদের ১৪তম অধিবেশনের সমাপনী বক্তব্যে প্রধানমন্ত্রী আরও বলেন,  জিয়া মারা যাওয়ার কয়েকদিন পরে কারো বুদ্ধিতে একটি বাক্স এনে চন্দ্রিমা উদ্যানে কবর দেয়া হয়। গায়েবানা জানাজা হয়েছিলো। এ কফিনে জিয়ার মরদেহ আছে কি না এমন প্রশ্নের জবাবে জেনারেল এরশাদ বলেছিলেন, তার মরদেহ কোথায় পাওয়া যাবে।

তিনি বলেন, জিয়াউর রহমানের হাতে ভোটের রাজনীতি ধ্বংস হয়েছে। ভোটের ওপর আস্থা ও বিশ্বাস নষ্ট করেন জিয়াউর রহমান। বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রে জিয়া জড়িত ছিলেন। মারা যাওয়ায় তাকে আসামি করা হয়নি বলে জানান সরকার প্রধান।

মুজিববর্ষে উপহারের ঘর নিয়ে সংসদ নেতা বলেন, ষড়যন্ত্রকারীরা ৩শটি ঘর  ভেঙেছে। যার ছবিও রয়েছে। আশ্রয়ণ প্রকল্পের ঘর যারা ভেঙেছে তাদের কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদেরও গ্রেফতার করে বিচারের আওতায় আনা হবে। আশ্রয়ণ প্রকল্পে দুর্নীতির তদন্ত  হচ্ছে, জড়িতদের বিচার হবে। দুদকের তদন্ত বন্ধ করা নিয়ে অভিযোগের বিষয়ে প্রশ্ন তোলেন তিনি।

বিরোধী দলের সংসদ সদস্যের বক্তব্যের জবাবে প্রধানমন্ত্রী বলেন, সবার সঙ্গে বন্ধুত্ব, কারো সঙ্গে শত্রুতা নয়; এ পররাষ্ট্র নীতির ভিত্তিতেই পাকিস্তান, ভারত, মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন দেশে আম পাঠানো হয়।

করোনার টিকা প্রসঙ্গে সরকার প্রধান জানান, দেশে করোনা টিকার কোন সংকট নেই। ইতোমধ্যে ২৪ কোটি টিকার ব্যবস্থা করা হয়েছে। ক্রমান্বয়ে দেশের প্রতিটি নাগরিককে টিকা দেয়া হবে বলে জানান তিনি।

জাতীয় সংসদের এই সংক্ষিপ্ত অধিবেশনে বাংলাদেশ জাতীয় আরকাইভস বিল-২০২১, বিদ্যুৎ ও জ্বালানির দ্রুত সরবরাহ বৃদ্ধি (বিশেষ বিধান) (সংশোধন) বিল-২০২১সহ মোট ৯টি বিল পাস করা হয়েছে।

বিএনএনিউজ/আরকেসি